IPL 2022: ম্যাচ জিতে প্লে অফে যাওয়ার আশা টিকিয়ে রাখল কেকেআর

358
IPL 2022: KKR

মরণ বাঁচণ ম্যাচে শনিবার দুরন্ত জয় তুলে নিল কেকেআর (KKR)। প্যাট কমিন্সের অনুপস্থিতিতে ম্যাচ জেতা কঠিন বলে মনে করেছিলেন অনেকেই। কিন্তু কমিন্সের অভাব ঢেকে দিলেন আন্দ্রে রাসেল। শনিবার ৫৪ রানে সানরাইজার্স হায়দ্রাবাদকে হারিয়ে আইপিএলের (IPL 2022) প্লে অফের আশা জিইয়ে রাখল শ্রেয়াস আইয়ারের কেকেআর।

টসে জিতে এদিন প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল কেকেআর। প্রথম লক্ষ্যই ছিল বড় রানের পাহাড় তৈরি করা। নির্ধারিত কুড়ি ওভারে ছয় উইকেট হারিয়ে কেকেআর তুলেছিল ১৭৭ রান। এই রান ওঠার জন্য অবশ্যই কৃতিত্ব দিতে হবে আন্দ্রে রাসেলকে। ২৮ বলে ৪৯ রানের ঝোড়ো ইনিংসের মধ্যে ছিল চারটি ছয় ও তিনটি চার। এছাড়াও কেকেআরের ব্যাটারদের মধ্যে রাহানে ২৮, নীশিথ রানে ২৬, শ্যাম বিলিংস ৩৪ রান করেন। অধিনায়ক শ্রেয়াস আইয়ার ১৫ রানের বেশী করতে পারলেন না এদিন।

ইদানিং চর্চায় থাকা সানরাইজার্স হায়দ্রাবাদের পেসার উমরান মালিক চার ওভারে ৩৩ রান দিয়ে তিনটে উইকেট তুলে নিলেন। এই পেসারের দিকে এবার তাকিয়ে রয়েছে ক্রিকেট প্রেমীরা। সানরাইজার্সের আরেক তারকা পেসার ভুবনেশ্বর কুমার অবশ্য একটির বেশী উইকেট না নিলেও চার ওভারে ২৭ রান দিয়ে কেকেআর ব্যাটসম্যানদের ঝড় তুলতে দেননি। তবে এই দিনটায় লেখা ছিল আন্দ্রে রাসেলের নাম। ব্যাট হাতে ঝড় তোলার পাশাপাশি এদিন বল হাতেও কামাল করলেন এই ক্যারেবিয়ান ক্রিকেটারটি। তার বোলিং স্পেলটিও বেশ ঝকঝকে।

চার ওভারে বাইশ রান দিয়ে তিন উইকেট নিলেন রাসেল। কার্যত রাসেলের কাঁধে ভর করেই এদিন ম্যাচ জিতল কেকেআর। আর একই সঙ্গে প্লে অফের আশা জিইয়ে রাখল। তবে ব্যাট হাতে সানরাইজার্সের ওপেনার অভিষেক ২৮ বলে ৪৩ রান করে চিন্তা বাড়িয়েদিয়েছিলেন কেকেআর অধিনায়ক শ্রেয়াস আইয়ারের। কিন্তু বরুন চক্রবর্তীর বলে তিনি উইকেট কিপার বিলিংসের হাতে ধরা পড়েন। হায়দ্রাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন এদিন রানের মুখ দেখলেন না। তার সংগ্রহ ৯। শেষ পর্যন্ত সানরাউজার্স হায়দ্রাবাদের ইনিংস কুড়ি ওভারে আট উইকেট হারিয়ে তোলে ১২৩ রান।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)