আজ সাউথ কোরিয়ার বিরুদ্ধে কখন নামছে ব্রাজিল? নেইমারকে কি মাঠে দেখা যাবে?

69

ব্রাজিলের জন্য বড় সুখবর। আজ অর্থাৎ সোমবার মধ্যরাতে বিশ্বকাপ ২০২২ ব্রাজিল মুখোমুখি হবে দক্ষিণ কোরিয়ার। চোট থেকে ফিরে আজ মাঠে নামছেন ব্রাজিলের তারকা নেইমার। নেইমারের বিশ্বকাপে কামব্যাকের খবর জানিয়েছেন খোদ কোচ তিতে।বিশ্বকাপে প্রথম ম্যাচে সার্বিয়ার বিরুদ্ধে ২-০ গোলে জিতেছিল ব্রাজিল৷ সেই ম্যাচেই গোড়ালিতে চোট লাগে নেইমারের। এরপর সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে খেলতে পারেননি নেইমার৷ শেষ ম্যাচে শনিবার ক্যামেরুনের বিরুদ্ধে ১-০ গোলে হেরেছে ব্রাজিল।

রবিবার একটি সাংবাদিক সম্মেলন করেন তিতে। বলেন, ‘নেইমার আজ প্র্যাক্টিসে নামবে। ও দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ম্যাচে খেলবে।’ সংবাদিক সম্মেলনে থিয়াগো সিলভাকে প্রশ্ন করা হয়েছিল, দক্ষিণ কোরিয়ার বিপক্ষে নেইমারের খেলার সম্ভাবনা নিয়ে। উত্তরটা তিনি দেওয়ার আগেই মাইক্রোফোন নিজের দিকে ঘুরিয়ে তিতে দিয়ে দেন উত্তরটা, ‘হ্যাঁ’।টানা ৯ দিন বল নিয়ে প্র্যাক্টিস না-করে টিম হোটেলেই ফিজিওথেরাপি করেছেন ব্রাজিলিয়ান তারকা স্ট্রাইকার। চোটের তালিকায় থাকা অন্যান্য ফুটবলাররা শনিবার প্র্যাক্টিসের জন্য মাঠে গেলেও টিম হোটেল ছেড়ে যাননি নেইমার। ক্যামেরুনের বিরুদ্ধে হারের পর ফুটবলাররা যখন মানসিকভাবে ভেঙে পড়েছেন, মাঠে ঢুকে ফুটবলারদের সান্ত্বনা দেন নেইমার।

বিশ্বকাপ ২০২২-এর রাউন্ড অফ ১৬ ম্যাচ শুরু হয়ে গিয়েছে৷ এই রাউন্ডে নকআউট। অর্থাৎ হারলেই বাদ। ব্রাজিল বনাম দক্ষিণ কোরিয়ার ম্যাচ দেখা যাবে ভারতীয় সময় রাত সাড়ে ১২টায়।  Sports18 HD ও Sports18 চ্যানেলে লাইভ দেখা যাবে ম্যাচ। এছাড়াও Jio Cinema অ্যাপে ফ্রি-তেলাইভ স্ট্রিমিং দেখা যাবে।