East Bengal FC: কলকাতা লিগ খেলতে ইস্টবেঙ্গল ছেড়ে অন্য দলে যোগ দিলেন দুই তারকা

418
East Bengal Football Club team posing for a photo

কলকাতা লিগের কথা মাথায় রেখে বহুদিন আগে থেকেই দল গঠনের কাজ শুরু করে দিয়েছে এরিয়ান, ভবানীপুর ও ডায়মন্ডহারবার এফসি সহ অন্যান্য ফুটবল ক্লাব গুলি। এক্ষেত্রে সব থেকে বেশি সক্রিয় থেকেছে এরিয়ান ফুটবল ক্লাব। গত কয়েকদিনের মধ্যে লাল-হলুদের (East Bengal FC) বিজয় মন্ডল থেকে শুরু করে ট্রেকটো স্বদেশের ওয়াজিদ আলির মতো খেলোয়াড়দের দলে সাইন করিয়েছে এরিয়ান।

তবে পিছিয়ে নেই ডায়মন্ডহারবার এফসি। মনোতোষ চাকলাদার থেকে শুরু করে একেরপর এক ফুটবলারকে তুলে চমক দিয়ে চলেছে এই ফুটবল ক্লাব। তবে এই টুর্নামেন্টে আদৌ কি অংশ নেবে কলকাতার দুই প্রধান? তথা ইস্টবেঙ্গল ও মোহনবাগান।

গত পড়শু নিজেদের কর্মসমিতির বৈঠকের শেষে মোহনবাগান সচিব দেবাশীষ দত্ত বলেন, আসন্ন কলকাতা লিগে অংশ নেবে মোহনবাগান। তবে সেক্ষেত্রে রিলায়েন্স ফাউন্ডেশন লিগ খেলা ফুটবলারদের দিয়েই খেলানো হবে গোটা টুর্নামেন্ট। কিন্তু আরেক প্রধান? আদৌ কি কলকাতা লিগ কে গুরুত্ব দিয়ে দল নামাবে ইস্টবেঙ্গল, তা এখনো জানা যায়নি। এসবের মাঝেই এবার লাল-হলুদ ছাড়তে চলেছেন দুই তরুণ ফুটবলার আফতাব আলম ও বিশাল দাস। যতদূর জানা গিয়েছে, আসন্ন এই টুর্নামেন্টে পিয়ারলেস ক্লাব ও ডায়মন্ডহারবার এফসির হয়ে খেলবেন এই দুই তারকা।

বলাবাহুল্য, এবারের এই কলকাতা লিগ নিয়ে যুগান্তকারী সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ফুটবল ফেডারেশন। যেখানে কোনো বিদেশি ফুটবলারদের খেলাতে পারবে না অংশগ্রহণকারী দলগুলো। মূলত দেশীয় ফুটবলার ও তাদের প্রতিভাদের উপর জোর দিয়েই সাজাতে হবে প্রথম একাদশ। সেইমতো প্রস্তুতি নিচ্ছে প্রত্যেকটি দল।