BSF: রাজ্য থেকে লাখ লাখ টাকার গয়না পাচার, সীমান্তের কাছে অভিযান

42
BSF

গাড়ি তল্লাশি করতেই গয়না ঝলক। বিএসএফ (BSF) রক্ষীদের হাতে এলো প্রচুর গয়না। লাখ লাখ টাকার গয়না বাজেয়াপ্ত করেছে সীমান্তরক্ষীরা। এই অভিযান চলে উত্তর ২৪ পরগনার বসিরহাটের স্বরূপনগর থানার হাকিমপুর চেকপোস্টের কাছে।

হাকিমপুর চেকপোস্ট থেকে বাংলাদেশ সীমান্তের দিকে যাও একটি গাড়িকে দেখে সন্দেহ হয় সীমান্তরক্ষীদের। সেই গাড়ি থামিয়ে তল্লাশি হয়। গাড়ির সিটের নিচে রাখাছিল বিপুল পরিমাণ রুপোর গয়না। যার ওজন ২৩ কেজি। বাজার মূল্য ১৩ লক্ষ টাকার বেশি।

বিএসএফ জানিয়েছে, রুপো পাচারকারী অভিযোগে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। তার নাম অনিমেষ দাশ। সে সীমান্তের চেকপোস্ট থেকে গাড়ি চালিয়ে বাংলাদেশের সীমান্তের নিকট যাচ্ছিল।

গতিবিধি সন্দেহজনক হওয়ায় বিএসএফ রক্ষীরা সেই গাড়ি আটকে দেন। তল্লাশিতে মিলেছে বিপুল রুপো। বাংলাদেশে রুপো পাচার করার চেষ্টা করছিল অনিমেষ দাশ বলে জানা গিয়েছে।

অন্যদিকে বাংলাদেশের সীমান্তরক্ষী বিজিবি জানাচ্ছে, ভারতের পশ্চিমবঙ্গ লাগোয়া অঞ্চলের খুলনা, রাজশাহী বিভাগে লাগাতার অভিযান চলছে। এই এলাকা দিয়ে বাংলাদেশ থেকে পশ্চিমবঙ্গের দিকে কোটি কোটি টাকার সোনা পাচার প্রায়ই বানচাল করা হয়। উদ্ধার করা হয় বিপুল পরিমাণ বেআইনি সোনা।