Qatar WC: লাল হলুদ কৌলিন্যে বিশ্বকাপে গোলের বন্যা, চমকে দিল স্পেন

বিশ্বকাপ উদ্বোধনের পর বুধবার রাত পর্যন্ত টানা তিনদিনে মোট ৩২টি গোল হয়ে গেল! কাতারে গোলের বন্যা।

27

কাতার বিশ্বকাপে (Qatar WC) বুধবার পর্যন্ত টানা তিনদিনে মোট ৩২টি গোল হয়ে গেল! এও এক অভিনব ঘটনা

লাল হলুদের বাজিমাত বিশ্বকাপে। স্পেনের (Spain) কাছে পর্যন্ত কোস্টারিকা (Costarica)। মারকাটারি ফলাফল ৭-০ ব্যবধান গড়ে নজির স্থাপন স্পেনীয়দের। লাল হলুদ রঙা পতাকার ঝলকে কাতার মাতোয়ারা। এই আবেগ ফুটবল মক্কা বলে সুপরিচিত কলকাতার (East Bengal) ইস্টবেঙ্গল সমর্থকদের হৃদয় ছুঁয়ে গেল।

Spain squad routs Costa Rica 7-0 at Qatar World Cup

যদিও ইস্টবেঙ্গলের সমর্থকরা আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানিতে বেশি বিভক্ত। তবে তাদের ক্নাবের রঙের স্পেনীয় ঝলকে বারবার আলোড়িত হন

স্পেনের কাছে কোস্টারিকার পরাজয়ের পর আরও একটি পরিসংখ্যান চমকে দিচ্ছে। কাতার বিশ্বকাপে এবার কি গোলেরই বন্যা বইবে? গত ২০ নভেম্বর উদ্বোধন শুরু পর থেকে শুধু গোল আর গোল। বড় বড় ব্যবধানে একটার পর একটা জয় পরাজয় নির্ধারিত হচ্ছে। বুধবার রাতে স্পেনের কাছে ৭ গোলে কোস্টারিকার পরাজয় নিয়ে টানা তিনদিনে মোট ৩২টি গোল হয়ে গেল! এও এক অভিনব ঘটনা।

ফুটবল বিশেষজ্ঞদের ধারণা, মরুভূমি আর তেলের দেশ কাতার যেন গোলের বান ডাকছে। এই গোল-বন্যা আরও বাড়বে চলেছে পরবর্তী খেলাগুলোতে।

বুধবার রাত পর্যন্ত পরিসংখ্যান বলছে, ইংল্যান্ড ও ইরানের ম্যাচে ৬-২, ফ্রান্স ও অস্ট্রেলিয়ার মধ্যে ৪-১, স্পেন ও কোস্টারিকার মধ্যে ৭-০ ব্যবধানে জয় তুমুল আলোচিত।

বিশ্ব রাজনৈতিক ও সামাজিক বিতর্ক নিয়ে চরম আলোচিত কাতার বিশ্বকাপ। একের পর এক বিতর্কিত বিষয়ে প্রতিবাদ করছেন বিভিন্ন দেশের ফুটবলাররা। এর পাশাপাশি আসছে গোলের বন্যা।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)