এটিকে মোহন বাগানের দেখানো পথেই হাঁটল ইস্টবেঙ্গল

258
Emami East Bengal won the warm-up match

ইন্ডিয়ান সুপার লিগে অভিযান শুরু করার আগে অধিনায়কদের নাম ঘোষণা করেছে ইস্টবেঙ্গল (East Bengal)। একাধিক ফুটবলারকে অধিনায়ক করা হয়েছে। বিষয়টা চমকপ্রদ হলেও নতুন নয়। এটিকে মোহন বাগান (ATK Mohun Bagan) আগেই এই পথে হেঁটেছে।

কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে মাঠে নামার আগে পাঁচজনকে অধিনায়ক হিসেবে ক্লাব। ক্লেইটন সিলভা, সৌভিক চক্রবর্তী, সুমিত পাসি, কমলজিত সিং এবং ইভান গঞ্জালেসের কাঁধে থাকবে দায়িত্ব। এটিকে মোহন বাগানেও (ATK Mohun Bagan)একাধিক অধিনায়ক।

এটিকে মোহন বাগানে (ATK Mohun Bagan)অধিনায়ক হিসেবে নির্বাচিত করা হয়েছে প্রীতম কোটাল, জনি কাউকো, শুভাশীষ বসু এবং ফ্লোরেন্টিন পোগবাকে। খেলার জগতে একাধিক অধিনায়ক নির্বাচনের রীতি অবশ্য প্রায়ই দেখা যায়। ক্রিকেট মাঠে একাধিক উদাহরণ রয়েছে। ঘুরিয়ে ফিরিয়ে দেওয়া হয় অধিনায়কের দায়িত্ব। কিংবা একজনের বদলে অন্যজনকে।

ইস্টবেঙ্গলের (East Bengal)স্প্যানিশ ডিফেন্ডার ইভান গঞ্জালেসকে অধিনায়ক করা হতে পারে, এমনটা মরসুম শুরু হওয়ার আগেই অনেকে আঁচ করেছিলেন। পরে অনুশীলন শুরু হওয়ার পর স্টিফেন কনস্টান্টাইনের পছন্দের ফুটবলার সুমিত পাসিকে অধিনায়কের ভূমিকায় দেখা গিয়েছে। যদিও আপাতত সৌভিক চক্রবর্তীর ওপরেই আস্থা রাখছে ক্লাব।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)