ISL: পাঞ্জাবের পরাজয়ে সুবিধা পেল ইস্টবেঙ্গল

মঙ্গলবার ইন্ডিয়ান সুপার লিগের (ISL) ম্যাচে শক্তিশালী ওডিশা এফসির বিপক্ষে পরাজিত হয়েছে পাঞ্জাব (Punjab FC)। যার দরুন এবারের এই ফুটবল টুর্নামেন্টের প্লে-অফের লড়াইয়ে বেশ কিছুটা…

East Bengal, Punjab FC

মঙ্গলবার ইন্ডিয়ান সুপার লিগের (ISL) ম্যাচে শক্তিশালী ওডিশা এফসির বিপক্ষে পরাজিত হয়েছে পাঞ্জাব (Punjab FC)। যার দরুন এবারের এই ফুটবল টুর্নামেন্টের প্লে-অফের লড়াইয়ে বেশ কিছুটা পিছিয়ে পড়েছে গতবারের আইলিগ জয়ীরা। অন্যদিকে, নিজেদের জয় নিশ্চিত করে লিগশিল্ড জয়ের বেশ কিছুটা কাছে চলে আসল ওডিশা এফসি।

এই জয়ের ফলে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে রয় কৃষ্ণারা। যারফলে, এবারের এই খেতাব জয় কিছুটা হলেও চ্যালেঞ্জিং হয়ে গেল মেরিনার্সদের কাছে। আগামী ম্যাচে এই পাঞ্জাব দলের মুখোমুখি হতে হবে তাদের। তবে অ্যাওয়ে ম্যাচ থাকায় কিছুটা হলেও অ্যাডভান্টেজ পেতে পারে পাঞ্জাব।

https://video.incrementxserv.com/vast?vzId=IXV533296VEH1EC0&cb=100&pageurl=https://kolkata24x7.in&width=300&height=400

তবে টুর্নামেন্টের এই নতুন দলের পরাজয়ের ফলে কিছুটা হলেও বাড়তি সুবিধা পেয়ে গেল ইমামি ইস্টবেঙ্গল ফুটবল ক্লাব। বুধবার অ্যাওয়ে ম্যাচে তারা লড়াই করবে শক্তিশালী কেরালা ব্লাস্টার্সের বিপক্ষে। যেখানে জয় পাওয়া অত্যন্ত কঠিন ময়দানের এই প্রধানের কাছে। তবে পুরো পয়েন্ট পেয়ে গেলে সেক্ষেত্রে বেঙ্গালুরু এফসি থেকে শুরু করে জামশেদপুর এফসির মতো দলগুলির সঙ্গেই পাল্লা দিয়ে প্লে অফের দাবিদার হয়ে উঠবে কুয়াদ্রাতের ছেলেরা। বর্তমানে ১৯ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ১০ নম্বরে রয়েছে লাল-হলুদ ব্রিগেড। আসন্ন ম্যাচে জয় আসলে আবারো অনেকটা উপরে উঠে আসবে এই ফুটবল ক্লাব। যদিও দলের বর্তমান পারফরম্যান্সের সাপেক্ষে সেই সম্ভাবনা অনেকটাই কম।

তবুও এই ম্যাচের দিকে নজর থাকবে দলের সমর্থকদের। আইএসএল মরশুমটা ইস্টবেঙ্গলের জন্য খুব একটা আরামদায়ক না হলেও শেষ পর্যন্ত লড়াই করার আশ্বাস দিয়েছেন দলের হেড কোচ। তবে নন্দকুমার শেখরের মতো দাপুটে উইঙ্গারের অনুপস্থিতি যথেষ্ট প্রভাব ফেলতে পারে ম্যাচের মধ্যে।