Bengal Pro T20: বঙ্গ ক্রিকেটের মান উন্নয়নে এবার শুরু হচ্ছে নয়া লিগ

বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ তথা আইপিএলের উন্মাদনা রয়েছে গোটা দেশ জুড়ে। টানা ম্যাচ জিতে এই মুহূর্তে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স।…

Bengal Pro T20 League

বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ তথা আইপিএলের উন্মাদনা রয়েছে গোটা দেশ জুড়ে। টানা ম্যাচ জিতে এই মুহূর্তে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। তাদের ঘাড়ের কাছেই নিঃশ্বাস ফেলছে গতবারের চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস। সময় যত এগোচ্ছে ততই জমজমাট হয়ে উঠছে এই ক্রিকেট লিগ। তবে এরপরই শুরু হতে চলেছে বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগ (Bengal Pro T20 League)। যতদূর জানা গিয়েছে, আগামী জুন মাস থেকেই শুরু হয়ে যাবে এই টুর্নামেন্ট। অর্থাৎ আইপিএল শেষ হওয়ার পরে ও শেষ হবেনা মরশুম। যা নিঃসন্দেহে বঙ্গ ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর।

এক্ষেত্রে মূলত ১৬টি দল অংশগ্রহণ করতে পারবে। যার মধ্যে থাকবে আটটি পুরুষ দল এবং আটটি মহিলা দল। যা সময়সীমা হবে মোট তিন সপ্তাহ। অর্থাৎ ২১ দিন। যতদূর জানা গিয়েছে, বাংলার ক্রিকেটারদের নিয়েই আয়োজিত হচ্ছে এই টুর্নামেন্ট। যার দরুন, বাইরের রাজ্যের কোন ক্রিকেটার অংশগ্রহণ করতে পারবে না এই লিগে।

https://video.incrementxserv.com/vast?vzId=IXV533296VEH1EC0&cb=100&pageurl=https://kolkata24x7.in&width=300&height=400

এমনকি প্রত্যেকটি ক্রিকেট দলের কোচ এবং মেন্টরদেরও হতে হবে এই বাংলার। যতদূর খবর, রাজ্যের ক্রিকেটারদের মান উন্নয়নের কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফ থেকে। যা নিঃসন্দেহে খুশি করবে বাংলার ক্রীড়াপ্রেমীদের।

কিন্তু কোথায় হবে ম্যাচগুলি? এই নিয়েও উঠে এসেছে নয় তথ্য। বিশেষ সূত্র থেকে জানা গিয়েছে, পুরুষ ও মহিলা দল গুলির জন্য দুইটি পৃথক মাঠের ব্যবস্থা করা হয়েছে। যার মধ্যে একটি হল কলকাতা নাইট রাইডার্সের হোম গ্রাউন্ড অর্থাৎ ইডেন গার্ডেনস। এবং অন্যটি সম্ভবত যাদবপুর ইউনিভার্সিটির সল্টলেক ক্যামপাস।