East Bengal: কোন অংকে প্লে অফে যেতে পারে ইস্টবেঙ্গল? জেনে নিন

আর কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরেই শুরু হবে ইস্টবেঙ্গলের (East Bengal) ম্যাচ। আজ ইস্টবেঙ্গলের ম্যাচ রয়েছে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে। প্লে অফে যাওয়ার দৌড়ে টিকে থাকতে গেলে…

East Bengal

আর কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরেই শুরু হবে ইস্টবেঙ্গলের (East Bengal) ম্যাচ। আজ ইস্টবেঙ্গলের ম্যাচ রয়েছে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে। প্লে অফে যাওয়ার দৌড়ে টিকে থাকতে গেলে যে কোনও প্রকারে এই ম্যাচ জিততে হবে লাল হলুদ ব্রিগেডকে।

কাজ কঠিন তবে সম্ভাবনা আছে। এই সম্ভাবনাটুকু সম্বল করে আজ সন্ধ্যা সাড়ে সাতটায় জওহরলাল নেহরু স্টেডিয়ামে খেলতে নামবেন মশালবাহিনীর এগারোজন। ফুটবলাররাও জানেন যে কাজ কতোটা কঠিন। ইস্টবেঙ্গল প্লে অফে যাওয়ার অংক কতটা জটিল চলুন জেনে নেওয়া যাক।

East Bengal: ফর্মে না থাকলেও একটি ব্যাপারে এগিয়ে ইস্টবেঙ্গল

প্রথম ছয়ে থাকার জন্য একাদিক দল লড়াই চালাচ্ছে। প্রথম চারটি দল নিজেদের জায়গা নিশ্চিত করেছে। সবথেকে বেশি প্রতিযোগিতা রয়েছে ষষ্ঠ স্থানের জন্য। ইস্টবেঙ্গল এফসিও এই পজিশনের জন্য চেষ্টা করছে। সমস্যা হল বারো দলের লিগে ইস্টবেঙ্গল এফসি রয়েছে একাদশ স্থানে। মন্দেরও ভালো গতকালের ম্যাচে পরাজিত হয়েছে পাঞ্জাব এফসি। ওড়িশা এফসির বিরুদ্ধে হেরেছে পাঞ্জাব। ইস্টবেঙ্গলের মতো পাঞ্জাব এফসিও রয়েছে প্রথম ছয়ে যাওয়ার দৌড়ে। তাই পাঞ্জাব এফসি হারায় সুবিধা হয়েছে লাল হলুদ ব্রিগেডের।

East Bengal: ইস্টবেঙ্গলের ঘুম কেড়ে নিতে পারে এই বিদেশি

ইস্টবেঙ্গলের পাশাপাশি অংকের হিসেবে শেষ ছয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে পাঞ্জাব এফসি, চেন্নাইন এফসি, নর্থ ইস্ট ইউনাইটেডের সামনে। একটা পজিশনের জন্য চেষ্টা চালাচ্ছে ৬টি দল। প্লে অফে যাওয়ার জন্য ইস্টবেঙ্গলকে আগামী সব ম্যাচে জিততে হবে। শুধু জিতলেই হবে না দৌড়ে থাকা অন্যান্য দলগুলোকেও ক্রমাগত পয়েন্ট হারাতে হবে। তবেই প্লে অফে যাওয়ার দরজা খুলতে পারে ইস্টবেঙ্গলের জন্য।