ডার্বি ম্যাচ সকল সময়েই আলাদা বল গেম: প্রীতম কোটাল

76

আগামী শনিবার, ২৯ জানুয়ারি ফতোর্দার PJN স্টেডিয়ামে হবে প্রেস্টিজিয়ার্স লড়াই, ATK মোহনবাগানের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী এসসি ইস্টবেঙ্গল। ইতিমধ্যেই ডার্বি ম্যাচের প্রস্তুতি শুরু করে দিয়েছে মেরিনার্স ক্যাম্প (Mohun Bagan)।

ডার্বি ম্যাচের প্রস্তুতি শুরু করলেও কোভিড-১৯ ভাইরাস গ্রাস করেছে সবুজ মেরুন ফুটবলারদের ফিটনেস লেভেলে।অনেক খেলোয়াড়ই শারীরিক ও মানসিক ভাবে কিছুটা পিছিয়ে পড়েছে। চলতি ISL টুর্নামেন্টে করোনার জেরে ATK মোহনবাগানের ম্যাচ নম্বর ৫৩ ওডিশা এফসির বিপক্ষে,ম্যাচ ৬১ বেঙ্গালুরু এফসি এবং ম্যাচ ৬৬ কেরালা ব্লাস্টার্স এফসি এই তিন ম্যাচ স্থগিতের ধাক্কা কাটিয়ে টিমকে উইনিং ট্র‍্যাকে ফিরিয়ে আনাই চ্যালেঞ্জ হয়ে উঠেছে স্প্যানিশ হেডকোচ হুয়ান ফেরান্দোর (Juan Fernando) কাছে।

ওডিশা এফসি’র বিরুদ্ধে নিজেদের শেষ ম্যাচে গোলশূন্য ড্র সবুজ মেরুন শিবিরের কাছে জোর ধাক্কা, বিশেষত হাইভোল্টেজ ডার্বি ম্যাচ খেলতে নামার আগে।

অবশ্য এই পারফরম্যান্সকে গুরুত্ব দিতে নারাজ সবুজ মেরুন ব্রিগেডের অধিনায়ক প্রীতম কোটাল। শুক্রবার ATK মোহনবাগানের টুইট পোস্টে প্রীতম কোটালের ডার্বি ম্যাচ নিয়ে প্রতিক্রিয়া “ডার্বি ম্যাচ সকল সময়েই আলাদা অন্য ম্যাচের তুলনাতে।”

https://twitter.com/atkmohunbaganfc/status/1486981240615886849?t=dUvomc-AggQt4Y_HfNPVrw&s=19

প্রীতম কোটালের প্রতিক্রিয়ার সূত্র ধরেই বলতে হয়,ডার্বি ম্যাচের টেম্পারমেন্ট সম্পূর্ণ আলাদা।ডার্বি ম্যাচে যে দল ম্যাচ টেম্পারমেন্ট ধরে রাখতে পারে জয় তাদেরই। পেন্ডুলামের মতোই ডার্বি ম্যাচ ৫০-৫০ এর লড়াই দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের (বর্তমানে এসসি ইস্টবেঙ্গল এবং ATK মোহনবাগান আনুষ্ঠানিক নামকরণ) টিমের কাছে।

এককথায়, হাইভোল্টেজ ডার্বি ম্যাচের মনস্তাত্ত্বিক লড়াই, উত্তাপ মাঠের ভিতর খেলা চলাকালীন যতটা, মাঠের বাইরে মনস্তাত্ত্বিক লড়াই সঙ্গে উত্তাপ অনেকটাই বেশি। যে টিম এই চাপ ধরে রেখে ডার্বি ম্যাচের দিন পারফর্ম করবে তারাই ‘কেল্লা ফতেহ’ করতে পারবে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)