U17 Women’s World Cup: অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের ফাইনালে কলম্বিয়া

91
Colombia

অনূর্ধ্ব-১৭মহিলা বিশ্বকাপের (U-17 Women’s World Cup) ফাইনালে চলে গেল কলম্বিয়া। বুধবার পেনাল্টি শুটআউটে তারা ৬-৫ ব্যবধানে হারিয়ে দিল নাইজেরিয়াকে। এই প্রথম বার মহিলাদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ফাইনালে উঠল কলম্বিয়া। ম্যাচে কোনও গোল হয়নি। আগামী রবিবার ফাইনালে জার্মানি বনাম স্পেন ম্যাচের বিজয়ীর বিরুদ্ধে খেলবে কলম্বিয়া।

গোয়ার জওহরলাল নেহরু স্টেডিয়ামে বুধবার প্রথমার্ধে অনেক ভাল খেলেছে নাইজেরিয়া। যা সুযোগ তারা পেয়েছিল তা কাজে লাগাতে পারলে ম্যাচ পেনাল্টি শুটআউটে যাওয়ার দরকারই পড়ত না। কিন্তু কোনও সুযোগই তারা কাজে লাগাতে পারেনি। বল নিয়ন্ত্রণ তাদের দখলেই ছিল। তা সত্ত্বেও একটিও গোলমুখী শট নিতে পারেনি। প্রথমার্ধে দু’-একটি সুযোগ পেয়েছিল কলম্বিয়াও। ইয়েসিকা মুনোজ় এবং মেরি এস্পিলেতার শট দুর্দান্ত ভঙ্গিতে বাঁচান নাইজেরিয়ার গোলকিপার ফেথ ওমিলানা। মুনোজ়ের একটি গোল অফসাইডের কারণে বাতিল হয়।

জিয়ুয়াকা এ দিনও একটি পেনাল্টি বাঁচিয়ে দিয়েছিলেন। কিন্তু নাইজেরিয়ার ওমামুজো এডাফে পঞ্চম কিক মিস্ করেন। ফলে পাঁচটি শটের পর খেলা ৪-৪ থাকে। কলম্বিয়ার নাতালিয়া হের্নান্দেস গোল করেন। কিন্তু কমফোর্ট ফোনোরুনশো মিস্ করেন

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)