Monday, January 30, 2023

পাকিস্তানি সমর্থকদের কটূক্তির উত্তর দিলেন বোলার মহম্মদ শামি

- Advertisement -

Sports Desk, Kolkata: রবিবার টি-২০ বিশ্বকাপের সুপার ১২ নক আউট ম্যাচে পাকিস্তান ১০ উইকেটে জেতে,চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে। বিশ্বকাপে নতুন ইতিহাস গড়ে তোলে বাবর আজমের পাকিস্তান টিম।

এই হাইভোল্টেজ ম্যাচের উত্তাপ শেষ হওয়ার পর ভারতীয় টিম যখন সাড়িবদ্ধ ভাবে ড্রেসিংরুমে ফিরছিল তখনই এক পাকিস্তানি সমর্থকের কটূক্তি ভেসে ওঠে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে টার্গেট করে, ওই ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

মহম্মদ রিজওয়ান এবং বাবর আজমের পাক ওপেনার জুটি ভারতীয় ব্যাটিং লাইন আপকে পিটিয়ে ক্লাব স্তরে নামিয়ে এনে ঐতিহাসিক জয় ছিনিয়ে নেয়, টি-২০ বিশ্বকাপের মঞ্চে। হাইভোল্টেজ এই ম্যাচ দুনিয়ার যে প্রান্তেই হোক না কেন দুই দলের সমর্থকরা চার্জড (উত্তেজিত) হয়ে থাকে।

- Advertisement -

ম্যাচ শেষে টিম ইন্ডিয়া ড্রেসিংরুমে ফেরার সময়ে এক পাকিস্তানি সমর্থক ক্যাপ্টেন বিরাট কোহলিকে টার্গেট করে বলে ওঠে “অকর তেরি টুট গেয়ি কোহলি সারি, হা…অকর টুট গয়ি তেরি…” বুমরাহ সহ অন্যান্য ভারতীয় খেলোয়াড়েরা লাইন দিয়ে ড্রেসিংরুম মুখী তখন। ফের একবার ওই পাকিস্তানি সমর্থক ভারতীয় ক্রিকেটারদের উদ্দেশ্য করে কটূক্তি করা শুরু করে বলতে থাকে,”বাপ কৌন হে,বাপ কৌন হে, বাপ কৌন হে, বাপ…”

হিটম্যান রোহিত শর্মার আগে ছিলেন ভারতীয় পেস বোলার মহম্মদ শামি। পাক সমর্থকের কটূক্তি শুনে শামি দাঁড়িয়ে পড়েন। এবং ওই পাকিস্তানি সমর্থকের সামনে গিয়ে “Don’t said” এই কথা বলেন শামি। একটু পিছনে ছিলেন টিম ইন্ডিয়ার মেন্টর তথা প্রাক্তন ভারত অধিনায়ক এম এস ধোনি।

ধোনি পরিস্থিতি আঁচ করতে পেরেই মহম্মদ শামিকে ওই জায়গা থেকে সরিয়ে আনেন। গোটা ঘটনা দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে কর্তব্যরত নিরাপত্তা রক্ষীদের সামনে ঘটে এবং নিরাপত্তা রক্ষীরা নিষ্ক্রিয় ছিল ঘটনার সময়ে। ভাইরাল হওয়া এই ভিডিও ঘিরে এখন তোলাপাড় গোটা ভারত। বিসিসিআই’র তরফ থেকে এখনও আনুষ্ঠানিক ভাবে কোন বক্তব্য আসেনি।