Transfer Market : এবারের দলবদলের বাজারে বহু বাঙালি ফুটবলার

4444
ISL

আগামী মরশুমের জন্য নতুন করে সাজিয়ে নেওয়া হচ্ছে দলগুলোকে। কিছু রদবদল হতে পারে। স্কোয়াডে আসতে পারেন নতুন খেলোয়াড়। এবারের দলবদলের বাজারে (Transfer Market) আলোচনায় বেশ কয়েকজন বাঙালি ফুটবলার। কেউ কেউ ইতিমধ্যে নাম করেছেন। কেউ উঠতি ।

প্রীতম কোটাল: নতুন মরশুম শুরু হওয়ার আগে আলোচনায় রয়েছে প্রীতম কোটাল। এটিকে মোহন বাগানের পক্ষ থেকে চুক্তি দীর্ঘায়িত করার চেষ্টা চালানো হচ্ছে। অন্য দিকে ইস্টবেঙ্গল ক্লাব সহ ইন্ডিয়ান সুপার লিগের একাধিক দল তাঁকে নিতে আগ্রহী বলে জানা গিয়েছে।

সার্থক গোলুই: ভারতীয় ফুটবলের পরিচিত ফুটবলার। এক সময় ইস্টবেঙ্গলের হাত ধরে পরিচিতি পেয়েছিলেন। পরে কেরিয়ারে চড়াই-উৎরাই। নতুন মরশুমে ইস্টবেঙ্গল ফের তাঁকে দলে নিতে চাইছে বলে মনে করা হচ্ছে।

অরিন্দম ভট্টাচার্য: ভারতীয় ফুটবলের পোড়খাওয়া গোলরক্ষক। আগামী মরশুমে তাঁকে ইস্টবেঙ্গলে দেখা যাবে কি না সে ব্যাপারে প্রশ্ন দেখা দিয়েছে।

সৌভিক চক্রবর্তী: কলকাতা ময়দানের পরিচিতি মুখ। আগে মোহনবাগানের হয়ে খেলেছিলেন বহু ম্যাচ। ইন্ডিয়ান সুপার লিগের চ্যাম্পিয়ন দল হায়দরাবাদ এফসির অন্যতম সদস্য। এই বঙ্গ তনয়েরও দল বদলানোর সম্ভাবনা রয়েছে বলে অনুমান।

ফৈজল আলি: কলকাতার পার্কসার্কাসের ছেলে। এখন খেলেন মহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে। আগামী মরশুমে তাঁকে দেখা যেতে পারে বেঙ্গালুরু এফসির জার্সিতে।

মনোজ মহম্মদ: মহামেডান স্পোর্টিং ক্লাবের আরও এক ফুটবলার। অতীতে ইস্টবেঙ্গলের হয়ে খেলেছিলেন বেশ কিছু ম্যাচ। সেখান থেকে যোগ দিয়েছিলেন সাদা কালো ব্রিগেডে। আগামী মরশুমে হায়দরাবাদ এফসিতে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

দল বদলের বাজারে বাঙালি ফুটবলারদের আধিক্যের অন্যতম কারণ ইস্টবেঙ্গল। গত মরশুমের ব্যর্থতা কাটিয়ে কর্তারা ভালো দল গড়ার চেষ্টা করছেন। প্রাথমিকভাবে যে দল তৈরি হয়েছে সেখানে বহু বঙ্গ সন্তান রয়েছে। যার মধ্যে মহিতোষ রায়, শুভম ভৌমিকরা বিশেষভাবে উল্লেখযোগ্য। যদিও এই ফুটবলারদের আগামী দিনে ইন্ডিয়ান সুপার লিগে দেখা যাবে কি না সে ব্যাপারে নিশ্চয়তা নেই।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)