AFC প্রেসিডেন্ট বাবু মাণির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন

14
death of Babu Mani

AFC প্রেসিডেন্ট শেখ সালমান বিন ইব্রাহিম আল খলিফা ভারতের প্রাক্তন অধিনায়ক বাবু মাণির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। গত শনিবার ৫৯ বছর বয়সে মারা গিয়েছেন প্রাক্তন এই ভারতীয় উইঙ্গার।

AIFF প্রেসিডেন্ট ম কল্যাণ চৌবেকে লেখা একটি চিঠিতে AFC প্রেসিডেন্ট লিখেছেন, “এশিয়ান ফুটবল পরিবারের পক্ষ থেকে, ভারতীয় জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক বাবু মাণির মৃত্যুতে আমার আন্তরিক সমবেদনা রইলো।”

ওই চিঠিতে আরও লেখা রয়েছে,”বাবু মাণি একজন দুর্দান্ত খেলোয়াড় ছিলেন এবং ভারতে ফুটবলে তার আবেগ এবং অবদানের জন্য স্মরণ করা হবে,” চিঠিতে আরও বলা হয়েছে,”এই কঠিন সময়ে তার পরিবার এবং বন্ধুদের প্রতি আমার সমবেদনা জানাই। উনি শান্তিতে থাকুন!”

নিজের সময়ে একজন দক্ষ ফরোয়ার্ড হিসেবে পরিচিত মানি ১৯৮৪ সালে কলকাতায় নেহরু কাপে তার আন্তর্জাতিক অভিষেক হয়, বিখ্যাত আর্জেন্টিনা দলের বিপক্ষে যেটি দুই বছর পর বিশ্বকাপ জিতেছিল। মানি ৫৫ টি আন্তর্জাতিক ম্যাচে ভারতের প্রতিনিধিত্ব করেন এবং ১৯৮৪ সালের AFC এশিয়ান কাপের জন্য যোগ্যতা অর্জনকারী প্রথম ভারতীয় দলের একজন খেলোয়াড় ছিলেন, পরে তিনি সিঙ্গাপুরে টুর্নামেন্টটি খেলতে যান।

যদিও ১৯৮৪ এশিয়ান কাপ ছিল তার আন্তর্জাতিক কেরিয়ারে হাইলাইট, মানি দু’বার SAF গেমসের স্বর্ণপদক ভারতীয় দলের ফুটবলার ছিলেন (১৯৮৫ এবং ১৯৮৭)।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)