Thursday, February 2, 2023

‘হারাতে পারবে না বলেই পাকিস্তানের সঙ্গে খেলে না ভারত’, মন্তব্য রাজ্জাকের

- Advertisement -

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ড সিরিজের বাতিলের হতাশার ধাক্কা এখনও সামলে উঠতে পারে নি পাকিস্তান ক্রিকেট। এরই মধ্যে আবার ইংল্যান্ডও পাক সফর বাতিলের ঘোষণা করে দিয়েছে। আগামী বছর অর্থাৎ ২০২২ সালের ফেব্রুয়ারি -মার্চ মাসে অস্ট্রেলিয়ার পূর্ণাঙ্গ পাকিস্তান সফরসূচী রয়েছে। এখন এই সফরসূচী ঘিরেও টালবাহানা দেখা দিয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে,আমরা পরিস্থিতির ওপর নজর রাখছি। আবার ওয়েস্ট ইণ্ডিজের পাকিস্তান সফর রয়েছে ডিসেম্বরে।

আরও পড়ুন The Kalash: পুরুষদের সমানাধিকার ভোগ করেন পাকিস্তানে আলেকজান্ডারের বংশধর মহিলারা

পিসিবি সূত্রে খবর,তারা আশাবাদী ক্যারিবিয়ান সফর হবে নির্দিষ্ট সময়ে।নিউজিল্যান্ড এবং ইংল্যাণ্ড পাকিস্তান সফর বাতিল করায় পাক ক্রিকেট বোর্ডকে বড়সড় আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়েছে। নিরাপত্তার অভাবে ক্রিকেটবিশ্বে ক্রমশ নিষিদ্ধ দেশে পরিনত হচ্ছে পাকিস্তান। একই কারণে ভারতের সঙ্গেই বহুবছর ধরেই কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পারেনি তাঁরা। রাজনৈতিক কারণে সেই ২০১২ সাল থেকে দুই দেশের মাঝে দ্বিপাক্ষিক সিরিজ হয় না। এবার ভারতের সেই না খেলা নিয়েই অন্য অঙ্ক কষলেন প্রাক্তন পাক খেলোয়াড় আব্দুর রাজ্জাক।

- Advertisement -

Abdul Razzaq

ARY News-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমার মতে পাকিস্তানের সঙ্গে ভারত কোনভাবেই লড়াই করতে পারবে না। পাকিস্তান থেকে বরাবর ভারতের থেকে ভাল ক্রিকেটার উঠে এসেছে। এইসব কারণেই ভারত আমাদের বিরুদ্ধে খেলে না।’ ওয়াকার ইউনিসও এর আগে জানিয়েছিলেন, ‘এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারাবে পাকিস্তান।’

প্রসঙ্গত, দ্বিপাক্ষিক সিরিজ না হওয়ায় একমাত্র আইসিসির টুর্নামেন্টেই মুখোমুখি হয় ভারত-পাকিস্তান। ২৪ অক্টোবর ফের একবার দুই পড়শি দেশ বিশ্বকাপের ময়দানে একে অপরের মুখোমুখি হতে চলেছে। কিন্তু কোনো ফরম্যাটের বিশ্বকাপেই এখন পর্যন্ত ভারতকে হারাতে পারেনি পাকিস্তান।