Travel: লিম্বু গাঁ ঘুরতে যাবেন? জাস্ট ফাটাফাটি আর কয়েকটা স্পট

44

দেশজুড়ে উৎসবের মরসুম শুরু হয়ে গিয়েছে। আর উৎসব আসলেই মানুষের মন একটু উড়ু উড়ু যে করে তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। দরজায় কড়া নাড়ছে দুর্গাপুজো ও নবরাত্রি। ফলে অনেকেই নিজেদের আত্মীয় পরিজন, একলা ঘুরতে (Travel) বেরিয়ে পছন্দ করেন অনেকে। কিন্তু কোথায় যাবেন সেটা জানেন? তাহলে চোখ রাখুন প্রতিবেদনটিতে।

কাসৌলি

হিমাচল প্রদেশের কাসৌলিকে আপনার ছুটিতে থাকতে হবে যদি অক্টোবরে হিল স্টেশনগুলিতে ভ্রমণ করা আপনার মাথায় থাকে। সবুজ সবুজ দ্বারা বেষ্টিত, কাসৌলিতে কিছু দিন কাটানো একটি নির্মল অভিজ্ঞতা। এই পুনরুজ্জীবিত অভিজ্ঞতা ছাড়াও, বাবা বালক নাথ মন্দির, সানসেট পয়েন্ট এবং আরও অনেক কিছু দেখার জন্য প্রচুর পর্যটক আকর্ষণ রয়েছে।

কোটাগিরি

সবচেয়ে চমত্কার পাহাড়ি হিল স্টেশন । তামিলনাড়ুর কোটাগিরি আপনার চূড়ান্ত গন্তব্য। চা বাগান এবং সবুজ সবুজ দ্বারা বেষ্টিত, এই হিল স্টেশনটি প্রকৃতির সাথে তার জাদু প্রদর্শন করে ইথেরিয়াল দেখায়। অক্টোবরের জলবায়ু খুব মনোরম এবং আরামদায়ক, এবং সর্বোত্তম অভিজ্ঞতার জন্য আদর্শ।


লিম্বু গাঁ

পেলিংয়ের কাছেই লুকিয়ে রয়েছে এক অফবিট গ্রাম। বলা হয় এখানে নাকি হিমের স্পর্শ লেগে থাকে বছরভর। ৫,৮০০ ফুট উচ্চতা অবস্থিত এই লিম্বুদের গাঁয়ে রয়েছে প্রকৃতির ছোঁয়া। পাহাড়ের কোলে এই ছোট্ট গ্রাম ঝরনা আর অরণ্যে ঘেরা।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)