Holi 2024 Upay: দোল পূর্ণিমায় মন দিয়ে করুন এই কাজ, প্রেমের সম্পর্কে আসবে মাধুর্য

Holi 2024 Upay: ফাল্গুন মাসের শুক্লপক্ষের একাদশী আমলকী একাদশী নামে পরিচিত। এর অপর নামও রংভারী একাদশী। বিশ্বাস করা হয় যে ভগবান শিব শঙ্কর এই একাদশীতে…

Holi 2024 Upay

Holi 2024 Upay: ফাল্গুন মাসের শুক্লপক্ষের একাদশী আমলকী একাদশী নামে পরিচিত। এর অপর নামও রংভারী একাদশী। বিশ্বাস করা হয় যে ভগবান শিব শঙ্কর এই একাদশীতে মা পার্বতীর সাথে হোলি উদযাপন করেছিলেন, তাই এই দিনের নামকরণ করা হয়েছিল রঙ্গভারী একাদশী। যেহেতু এই একাদশীটি ভগবান শিব ও মাতা পার্বতীর সঙ্গে যুক্ত, তাই এই দিনে বিবাহিত জীবন সংক্রান্ত কিছু আচার করা উপকারী। এ বছর রঙ্গভারী একাদশী পালিত হবে 20 মার্চ। এই দিনে কিছু ব্যবস্থা করলে প্রেমের সম্পর্কে মধুরতা বাড়বে। আসুন জেনে নেওয়া যাক এই দিনে কী কী ব্যবস্থা নেওয়া উচিত।

ভগবানকে সাদা মিষ্টি দিয়ে পুজো দিন

এই দিনে, বিবাহিত বা প্রেমময় দম্পতিরা ভগবান শিব এবং মা পার্বতীকে সাদা মিষ্টি এবং সাদা ফল নিবেদন করেন। এইভাবে আপনি আপনার বৈবাহিক এবং প্রেমের সম্পর্কে শান্তি বজায় রাখতে পারবেন।

জাফরান মিশিয়ে তিলক লাগান

রঙ্গভারী একাদশীর দিন নিয়ম করে শ্রী হরি ও মা লক্ষ্মীর পূজা করুন। এ সময় গোলাপজলে হলুদ চন্দন ও জাফরান মিশিয়ে তিলক লাগান। বিশ্বাস করা হয় যে এই কাজের দ্বারা আপনার সমস্ত ইচ্ছা পূরণ হবে।

গাছের পূজা করুন

রঙ্গভারী একাদশীর দিন কলাগাছের পুজো করা হয়। এই প্রতিকার করলে আপনার জীবনের সমস্যা দূর হয়ে যাবে। যদি সন্তান ধারণে বাধা থাকে, তাহলে এই সমস্যা শীঘ্রই দূর হয়ে যাবে এবং আপনি একটি সন্তান লাভও করতে পারবেন।

বেলপাত্র অফার

রঙ্গভারী একাদশীর দিন, প্রেমময় দম্পতিরা যৌথভাবে ভগবান শিব ও মা পার্বতীকে বেলপত্র এবং ষোলটি মেকআপ সামগ্রী প্রদান করে। এতে প্রেমের সম্পর্কের ক্ষেত্রে বিয়ের বাধা দূর হয়।