Weather forecast:আবহাওয়ার নেই হেরফের, জাঁকিয়ে শীত এখন দূরেই

13

হেমন্তেই বঙ্গে মিলছে হিমেল পরশ। রাতের দিকে ঠান্ডা ঠান্ডা ভাব ও ভোরের বেলা কুয়াশা সঙ্গে সকালবেলায় শিরশিরানি, কাঁচা মিঠে শীতের পরশ উপভোগ করছে বঙ্গবাসী। তবে বঙ্গের শীত কবে পাকাপাকিভাবে পড়ছে তা নিয়ে রয়েছে অস্পষ্টতা। আজ বৃহস্পতিবার কেমন থাকছে দুই বঙ্গের আবহাওয়া(weather forecast), কি বলছে হাওয়া অফিস।

সকালবেলায় আকাশ কিছুটা মেঘলা থাকলেও আজ বৃহস্পতিবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদ ঝলমলে আকাশে দেখা মিলবে। পরিমাণ একটু বেশি থাকছে যার জন্য দিনের বেলা হলে যে গুমোট ভাব এতদিন ছিল তা থেকে কিছুটা রেহাই মিলবে।

রাতের ও সকালের দিকে শীতের আমেজ ক্রমশই প্রমাণ করছে বঙ্গের দোরগোড়ার একদম কাছে শীত। প্রতিদিন যেভাবে শীতের আমেজ মিলছে তাতে মনে হচ্ছে ধীরে ধীরে বঙ্গে আসছে শীত। তবে শীত আসতে এখন অনেকটাই দেরি বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

চলতি সপ্তাহের শেষ দিকে হাওয়া বদলের ইঙ্গিত মিলেছে। দুই বঙ্গে তাপমাত্রা ৩ থেকে ৪° নামতে চলেছে। আগামী বেশ কয়েকদিন বৃষ্টিপাতের কোনো রকম সম্ভবনা নেই বঙ্গে। সম্প্রতি দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে একটি ঘূর্ণবর্ত তৈরি হয়েছে যার জেরে শুক্রবার সকাল পর্যন্ত আকাশ কিছুটা মেঘলা প্রকৃতির থাকবে।। খুব সম্ভবত ১২ নভেম্বরের পর তাপমাত্রার বড় পারা পতন লক্ষ্য করা যেতে পারে।

দুই বঙ্গেই তাপমাত্রার খুব একটা হেরফের থাকছে না। তাপমাত্রার পার্থক্য থাকছে না কলকাতার রাতের তবে জেলাগুলির ক্ষেত্রে কিছুটা ঠান্ডা বাতাস বইতে পারে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকছে ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকছে ২১.১ ডিগ্রি সেলসিয়াস।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)