SSC Scam: হকের চাকরির ধর্না মঞ্চে সেলিমকে ভাইফোঁটা

98

প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জিকে পাশে নিয়ে চাকরিপ্রার্থীদের চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী৷ কিন্তু তো বাস্তবায়িত হয়ইনি এখনও৷ বরং দুর্নীতির(SSC SCAM) অভিযোগে প্রাক্তন শিক্ষামন্ত্রী এখন জেলবন্দি। সঙ্গে গ্রেফতার হয়েছেন স্কুল সার্ভিস কমিশনের আধিকারিকরাও।

পরীক্ষা ইন্টারভিউ দিয়ে পাশ করেও মেলেনি চাকরি তারপরেও কেটে গেছে অনেকগুলো বছর৷ আলোক উৎসবের মাঝেও অবস্থান জারি চাকরি প্রার্থীদের। বুধবার তাদের সঙ্গে দেখা করলেন সিপি(আই)এমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। বিক্ষোভরত চাকরিপ্রার্থীদের কাছ থেকে ‌ভাই ফোঁটাও নিলেন তিনি। 

এর আগেও একাধিকবার চাকরি প্রার্থীদের পাশে থেকে তাদের আন্দোলনকে এগিয়ে নিয়ে যাওয়ার বার্তা দিয়েছেন বাম নেতৃত্ব৷ চাকরি প্রার্থীদের হয়ে আইনি সাহায্যের আশ্বাস দিয়েছেন বিকাশরঞ্জন ভট্টাচার্য। চাকরি প্রার্থীদের আন্দোলন ৬০০ দিনে পা দেওয়ার আগে সরকার ব্যবস্থা না নিলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি৷ এবার ভাইফোঁটায় চাকরি প্রার্থীদের মঞ্চে উপস্থিত থেকে বিশেষ বার্তা দিলেন সেলিম৷ 

ধর্নামঞ্চ থেকে সিপিআইএমের রাজ্য সম্পাদক রাজ্যের শাসক দলকে নিশানা করে বলেছেন,’ শাসক পক্ষের দুর্নীতির কারণে বঞ্চিত হয়েছেন যোগ্য প্রার্থীরা। নিয়ম ভেঙে নিয়োগ দেওয়া হয়েছে অযোগ্যদের। দেদার টাকার লেনদেনও হয়েছে। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ ঘনিষ্ঠ অর্পিতার বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকার পাহাড় তার জলজ্যান্ত প্রমাণ।’ দুর্নীতির কোপে পড়ে চাকরি প্রার্থীদের ভরসা ধর্মতলায় গান্ধী মূর্তির পাদদেশে ধর্নামঞ্চ৷ ঝড়, বৃষ্টি, দুর্যোগকে উপেক্ষা করে চাকরি প্রার্থীদের অবস্থান ক্রমে ৬০০ দিনের দিকে এগোচ্ছে। 

চাকরি প্রার্থীদের বক্তব্য, আদালতের নির্দেশে অযোগ্যদের চাকরি থেকে বঞ্চিত করার সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছেন তারা। কিন্তু মুখ্যমন্ত্রীর মানবিক দৃষ্টিভঙ্গির দিকে তাকিয়ে রয়েছে চাকরি প্রার্থীরাও। সরকার অবিলম্বে নিয়োগ প্রক্রিয়া চালু করুক, এমনটাই দাবি তুলছেন আন্দোলনরত চাকরি প্রার্থীরা।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)