NCC: সেনাবাহিনীর চাকরিতে বসানোর সুযোগ কাটছে তৃণমূল সরকার: সুজন

18

রাজ্য সরকার টাকা দিচ্ছে না। তাই রাজ্যের এনসিসি কার্যক্রম প্রশ্নের মুখে৷ NCC ডিরেক্টর জেনারেলকে চিঠি লিখে সমস্যার কথা জানিয়েছেন রাজ্যে দায়িত্বপ্রাপ্ত অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল। এই বিতর্কে সরকারকে তীব্র আক্রমণে সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী। তিনি বলেছেন, এর ফলে NCC সার্টিফিকেট না পেয়ে সেনাবাহিনীর চাকরিতে (Defence Service) বড় সমস্যার মধ্যে পড়তে চলছে এ রাজ্যের পরীক্ষার্থীরা।

এনসিসির তরফে দাবি করা হচ্ছে, কেন্দ্রের বরাদ্দ থাকে ৭৫ শতাংশ টাকা। বাকি ২৫ শতাংশ রাজ্য সরকার দিয়ে থাকে। সেই ২৫ প্রাপ্য টাকা এনসিসিকে দেওয়া হচ্ছে না। বিষয়টি প্রতিরক্ষা মন্ত্রকের কাছে গেছে।

NCC জানিয়েছে, দীর্ঘ দিন ধরেই এনসিসির বরাদ্দ অর্থ চেয়ে রাজ্য সরকারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছিল। মোট ৬ দফায় রাজ্য সরকারের কাছে আবেদন করা হয়। মুখ্যসচিব ও অর্থসচিবের কাছে আবেদন করেও কোনও লাভ হয়নি।

শাসক দল তৃণমূলের বক্তব্য, কেন্দ্র সরকার টাকা না দেওয়ার কারণেই এই পরিস্থিতি তৈরি হয়েছে৷ কেন্দ্রের কারণেই এই পরিস্থিতি তৈরি হয়েছে৷

সুজন চক্রবর্তী বলেছেন, বরাদ্দের টাকা না পেয়ে NCC কার্যক্রম বন্ধ হলে গ্রুপ বি এবং গ্রুপ সি-র সার্টিফিকেট পেতে সমস্যা হবে। কম্বাইন্ড ডিফেন্স সার্ভিসেস তথা সিডিএস পরীক্ষায় বসার ক্ষেত্রেও সমস্যার সম্মুখীন হতে হবে। আগামী দিনে চরম সমস্যা তৈরি হবে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)