Thursday, February 2, 2023

নির্মাণাধীন সংসদ ভবনের নির্মাণ কাজ দেখতে রাতে আচমকা পরিদর্শনে প্রধানমন্ত্রী

- Advertisement -

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) আজ, রবিবার রাতে হঠাৎ করে নয়াদিল্লিতে নতুন সংসদ ভবনের নির্মাণস্থল পরিদর্শন করেন। সাদা কুর্তা এবং চুড়িদার পায়জামায় এবং নিরাপত্তা হেলমেট পরে প্রধানমন্ত্রী মোদীকে নির্মীয়মান কাজ পরিদর্শন করতে দেখা গিয়েছে। এদিন প্রধানমন্ত্রী মোদী কোনও পূর্ব তথ্য এবং নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই রাত ৮.৪৫ মিনিট নাগাদ নতুন সংসদ ভবনের নির্মাণস্থলে পৌঁছান।

তিনি নির্মাণস্থলে প্রায় এক ঘণ্টা কাটিয়েছেন এবং ব্যক্তিগতভাবে নতুন সংসদ ভবন নির্মাণের তদারকি করেছেন। আনুমানিক ৯১৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত সংসদ ভবনের নির্মাণ কেমন হচ্ছে, তার পর্যবেক্ষণ করতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রীকে৷ এই প্রকল্পটি ২০২২ সালের মধ্যে নির্মাণ কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে।

Narendra modi visited parliament building construction site

- Advertisement -

এই প্রথমবারের মতো প্রধানমন্ত্রী মোদী এই ভবন নির্মাণস্থল পরিদর্শন করলেন৷ কোভিড মহামারীর মধ্যে এই নির্মাণের অনুমোদন নিয়ে বিরোধী দলগুলি ব্যাপকভাবে সমালোনা করেছিল। বিরোধী দলগুলো বলছিল, কোভিড -৯ মহামারীর মোকাবিলার জন্য প্রকল্পের ব্যয় স্থগিত রাখা উচিত।

প্রধান সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের মধ্যে রয়েছে একটি নতুন সংসদ ভবন নির্মাণ, বিভিন্ন মন্ত্রণালয়ের বেশ কয়েকটি অফিস, প্রধানমন্ত্রী এবং উপরাষ্ট্রপতির জন্য একটি নতুন আবাসিক অফিস কমপ্লেক্স। বিভিন্ন মন্ত্রণালয়ের কার্যালয়ের জন্য এটিতে নতুন অফিস ভবন এবং একটি কেন্দ্রীয় সচিবালয় থাকবে।

Narendra modi visited parliament building construction site

গত বছরের ডিসেম্বরে নতুন সংসদ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে প্রধানমন্ত্রী বলেছিলেন, নতুন ভবনটি “নতুন ও পুরোনোদের সহাবস্থানের” প্রতীক এবং সেই সঙ্গে একবিংশ শতাব্দীর দেশের আকাঙ্ক্ষা পূরণ করবে। তিনি বলেছিলেন, “এখনকার সংসদ ভবনটি অবসরপ্রাপ্ত হওয়ার দিকে তাকিয়ে আছে। ২১ শতকের ভারতকে একটি নতুন সংসদ ভবন দেওয়া আমাদের সকলের দায়িত্ব।”