Monday, January 30, 2023

Lakhimpur Kheri: নেপালে ‘লুকিয়ে’ কৃষকদের খুনে অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রীর-পুত্র

- Advertisement -

নিউজ ডেস্ক: নির্দেশ ছিল সকাল দশটার মধ্যে পুলিশের সামনে হাজিরা দিতে হবে। সেই নির্দেশ উপেক্ষা করে গরহাজির কেন্দ্রীয় স্বরাষ্ট্র রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্রর পুত্র আশিস। তার বিরুদ্ধে উত্তর প্রদেশের লখিমপুর খেরিতে (Lakhimpur kheri) কৃষকদের গাড়ি চাপা দিয়ে খুনের অভিযোগ রয়েছে। সূত্রের খবর, অভিযুক্ত গোপনে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে প্রতিবেশি দেশ নেপালে ঢুকেছে।

Lakhimpur Kheri

www.ekolkata24.com কিছু সূত্র মারফত জানতে পেরেছে বৃহস্পতিবার দুপুরের মধ্যেই অভিযুক্ত আশিস মিশ্র ভারত ত্যাগ করে। যেহেতু লখিমপুর খেরি একদম নেপাল লাগোয়া, আর ভারতীয় বা নেপালিদের মধ্যে আসা যাওয়ার ভিসা লাগেনা, সেই সুযোগে নেপালে ঢুকে আত্মগোপনে রয়েছে আশিস।

- Advertisement -

www.ekolkata24.com আরও জানতে পেরেছে, অভিযুক্ত মন্ত্রীপুত্র নেপাল থেকে অন্যত্র চলে যাওয়ার চেষ্টা করছে। তবে নেপাল সরকার তার সম্পর্কে কিছু জানায়নি। উত্তর প্রদেশের লখিমপুর খেরি সংলগ্ন নেপালের সীমান্ত খোলা। তারই যে কোনও একটি দিয়ে প্রতিবেশি দেশের সুদূর পশ্চিম বিভাগ ও কারনালি বিভাগে ঢুকেছে আশিস মিশ্র।

Union Minister of State for Home Ajay Mishra's son runs over protesting farmers

লখিমপুর খেরিতে কৃষকদের গাড়িতে চাপা দেওয়ার মামলায় সুপ্রিম কোর্ট প্রশ্ন করে উত্তর প্রদেশ সরকার কতজন অভিযুক্তকে গ্রেফতার করেছে। এতে বিরাট ধাক্কা খায় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সরকার। কারণ আশিস মিশ্রর বিরুদ্ধে গাড়ি চাপা দিয়ে কৃষকদের মেরে ফেলার অভিযোগ উঠলেও তাকে গ্রেফতার করেনি যোগী প্রশাসন।

সারা ভারত কৃষকসভার সাধারণ সম্পাদক হান্নান মোল্লা, ভারতীয় কিষান ইউনিয়ন নেতা রাকেশ টিকাইত সহ বাকি কৃষক সংগঠনগুলির অভিযোগ, আশিস মিশ্র প্রভাব খাটিয়ে নিজেকে বাঁচানোর চেষ্টা করছে।