Saturday, February 4, 2023

কাশ্মীর: নিরাপত্তা রক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে খতম লস্কর কমান্ডার সহ দুই জঙ্গি

- Advertisement -

নিউজ ডেস্ক: জঙ্গি দমনে জম্মু-কাশ্মীরে বড়সড় সাফল্য পেয়েছে নিরাপত্তা বাহিনী৷ সোমবার জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষে দুই সন্ত্রাসবাদীর খতম হয়েছে৷ বর্তমানে নিরাপত্তা বাহিনী এলাকায় তল্লাশি অভিযান চালাচ্ছে।

- Advertisement -

কাশ্মীর পুলিশ সূত্রে খবর, শ্রীনগরের বাটমালু এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়েছিল গোয়েন্দা সংস্থাগুলি। খবর পেয়ে নিরাপত্তা বাহিনী এলাকাটি ঘিরে ফেলে। নিজেদের ঘিরে থাকতে দেখে জঙ্গিরা নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালায়।

নিরাপত্তা বাহিনী জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলে৷ কিন্তু তা না করে জঙ্গিরা গুলি চালিয়ে যেতে থাকে। নিরাপত্তা বাহিনী পাল্টা জবাব দেয় এবং দুই জঙ্গিকে হত্যা করে। কাশ্মীরের আইজিপি বিজয় কুমার জানান, শ্রীনগর শহরে দুই সন্ত্রাসী নিহত হয়েছে। এলাকায় তল্লাশি অভিযান চলছে।

- Advertisement -

কাশ্মীর পুলিশের মহানির্দেশক আরও বলেছেন, এদিন একটি বড় সাফল্য পাওয়া গিয়েছে। নিষিদ্ধ জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈয়বা এবং দ্য রেজিস্ট্যান্স ফ্রন্টের শীর্ষ কমান্ডার আব্বাস শেখ এবং সাকিব মঞ্জুর নিহত হন। উভয়েই সাধারণ মানুষ হত্যার সঙ্গে জড়িত ছিল।

এর আগে শনিবার দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার ত্রাল জঙ্গলে নিরাপত্তা বাহিনীর গুলিতে জইশ-ই-মহম্মদের তিন জঙ্গি নিহত হয়। শীর্ষ দশের তালিকায় অন্তর্ভুক্ত জঙ্গি আইনজীবী শাহকেও এতে অন্তর্ভুক্ত করা হয়েছিল। তিনি ত্রাল পৌর পরিষদের সভাপতি এবং বিজেপি নেতা রাকেশ পণ্ডিত সহ বহু লোককে হত্যা করেছিলেন।

এদিন নিহত জঙ্গিদের কাছ থেকে দুটি AK-47, একটি SLR, একটি UBGL এবং অন্যান্য অস্ত্র উদ্ধার করা হয়েছে। এই UBGL টি 2018 সালের ১১ ডিসেম্বর শোপিয়ানের জৈনপোড়ায় পদে আক্রমণ করে লুট করা হয়েছিল। নিহত জঙ্গিরা উপজাতীয় মহিলাদের শারীরিকভাবে হয়রানিও করত। আইজি কাশ্মীর এবং ভিক্টর ফোর্সের জিওসি এটিকে একটি বড় সাফল্য বলেছেন।