TMC-BJP: বেআইনি নির্মাণ থেকে মোটা অর্থ পান ফিরহাদ, বিস্ফোরক দাবি বিজেপি নেতার

  গার্ডেনরিচে নির্মিয়মান বহুতল ভেঙে ৭ জনের মৃত্যুর ঘটনার পর বেআইনি নির্মাণ নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন বিজেপি নেতা রাকেশ সিং। তিনি বলেন, স্থানীয় বিধায়ক তথা…

bjp-tmc

 

গার্ডেনরিচে নির্মিয়মান বহুতল ভেঙে ৭ জনের মৃত্যুর ঘটনার পর বেআইনি নির্মাণ নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন বিজেপি নেতা রাকেশ সিং। তিনি বলেন, স্থানীয় বিধায়ক তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের কথায় ব্যাপক বেআইনি নির্মাণ চলছে এলাকাজুড়ে। যার পর চড়া দামে বিক্রি হত সেই এলাকার জমি। বিক্রির পর টাকার ৫০ – ৬০ শতাংশ পৌঁছে যেত ফিরহাদের কাছে। এই ঘটনার পর তিনি ইডি – সিবিআই কে চিঠি দিয়ে জানিয়েছেন বলে দাবি করেন রাকেশ সিং।

এর পাশাপাশি রাকেশ সিং বলেন আমি ২ বছর আগেই চিঠি দিয়ে ইডিকে সব জানিয়েছি। যে এই এলাকায় স্থানীয় কাউন্সিলররাই বেআইনি নির্মাণ করাচ্ছেন। সাথে বহু মূল্যে বিক্রি করছে সম্পত্তি। সেই টাকার একটা বড় অংশ যাচ্ছে ফিরহাদ হাকিমের কাছে।

এ ছাড়াও তিনি বলেন ২ ধরণের বেআইনি নির্মাণ আছে। কোনওটা ২ তলার ভিতের ওপর ৫ তলা বাড়ি। আবার কোনোটার আবার অনুমতিই নেই। তিনি আরও বলেন পুলিশের একাংশও এই কাজে যুক্ত। চেতলা থানার এক ওসি এই বেআইনি নির্মাণ থেকে কোটি কোটি টাকা রোজগার করেছেন। আমি প্রতিবাদ করায় আমার বিরুদ্ধে একের পর এক মামলাও করা হয়েছে। এমনকী আমার ছেলের বিরুদ্ধেও মামলা করেছে তারা।

সবশেষে রাকেশ সিংয়ের দাবি করে গার্ডেনরিচ এলাকায় ১০০ শতাংশ বাড়ি বেআইনি নির্মাণ। এই বেআইনি নির্মাণ অবিলম্বে ভেঙে ফেলা উচিত। সঙ্গে গরিব মানুষের টাকা ফেরত দেওয়া উচিত। তাতে তারা উপকৃত হবে বলে মনে করেন তিনি।