ED Chargesheet: মা হতে চেয়েছিল অর্পিতা, পার্থ বলেছিলেন হয়ে যাও!

169
Partha Chatterjee, Arpita Mukherjee

ইডি চার্জশিটে (ED Chargesheet) চাঞ্চল্যকর দাবি, অর্পিতা মুখোপাধ্যায় মা হতে চেয়েছিলেন। তাতে কোনও আপত্তি ছিলনা তাঁর বন্ধু তথা প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের

arpita

তবে অর্পিতার সন্তানের পিতা কে হবেন?এ নিয়ে বিতর্ক। কারণ, চার্জশিটে বলা হয়েছে, সন্তান দত্তক নিতে চেয়েছিলেন অর্পিতা। তাতে পুরো সম্মতি ছিল পার্থ চট্টোপাধ্যায়ের। অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে হানা দিয়ে ইডির হাতে নথি উঠে এসেছে। এতেই চাঞ্চল্যকর তথ্য মিলেছে।

চার্জশিটে ইডির দাবি অর্পিতার মা হওয়া নিয়ে নো অবজেকশন জানান পার্থ চট্টোপাধ্যায়। তদন্তকারীরা মনে করছেন, কতদূর ঘনিষ্ঠতা থাকলে পরে এমন সিদ্ধান্ত নিতে পারেন পার্থ তা এর থেকেই প্রমাণ হয়।

শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে ইডি অফিসাররা দীর্ঘ জেরার পর অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে কোটি কোটি কালো টাকা, বিদেশি মুদ্রা, সোনা বাজেয়াপ্ত করে। প্রথম থেকেই অর্পিতা দাবি করেন, এ টাকা তার নয়। ইডি তদন্তে উঠে আসে, পার্থ চট্টোপাধ্যায়ের নির্দেশে এই টাকা রাখা হতো। একইসাথে পার্থ ও অর্পিতার পরপর বাগানবাড়ি ও বেআইনি সম্পত্তির হদিসও মেলে।

Kolkata24x7, Kolkata, ED, chargesheet , arpita mukherjee, partha chatterjee,

ইডি চার্জশিটে বলা হয়েছে, অতি ঘনিষ্টতা ছিল অর্পিতা ও পার্থর। চার্জশিটে আরও বলা হয়েছে, পার্থ চট্টোপাধ্যায় কে নিজের পারিবারিক বন্ধু বলে দাবি করেন অর্পিতা। তিনি যে মা হতে চান সেটি বিশেষ নজরে আসে কিছু সূত্র থেকে। অর্পিতার দত্তক সন্তান নেওয়ার বিষয়ে উল্লেখ করা হয়েছে চার্জশিটে।

ইডি চার্জশিটে বলা হয়েছে, পার্থ- অর্পিতার মোট ১০৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়। এর মধ্যে প্রায় ৫০ কোটি নগদ। আর আছে ৫ কোটির গয়না ও ৪০ কোটির সম্পত্তি। অর্পিতার নামে অন্তত ৩১টি জীবনবীমা পলিসির প্রিমিয়াম বাবদ বছরে ১.৫ কোটি টাকা জমা দিতেন পার্থ চট্টোপাধ্যায়।