পুলিশি অনুমতি বিহীন বাম মিছিল জমায়েতে গরম কলকাতা, নেতৃত্বে মীনাক্ষী

20

ছাত্রনেতা আনিস খানের মৃত্যু নিয়ে প্রথম থেকেই সরব হয়ে আসছে বামেরা। এই ইস্যুতে ফের একবার সরব বাম ছাত্র যুব সংগঠন। সুদীপ্ত গুপ্ত, মইদুল ইসলাম মিদ্যা, আনিস খানদের মৃত্যুর বিচার চাইতে, আনিসের দাদা সলমনের উপরে হামলা, এবং নিয়োগে দুর্নীতির প্রতিবাদ করবে বাম ছাত্র যুব সংগঠন। নেতৃত্বে সিপিআই নেত্রী মীনাক্ষী মুখার্জি (Minakshi Mukherjee)। ইতিমধ্যে এই মিছিলে যোগ দিতে কাতারে কাতারে মানুষ কলকাতায় ঢুকছেন। যা দেখে যথেষ্ট আশাবাদী খোদ দলীয় নেত্রী।

গতকাল রাত থেকেই দুরপাল্লার ট্রেনে করে বাম ছাত্র-যুব কর্মীরা উপস্থিত হচ্ছেন একে একে। বাঁকুড়া, পুরুলিয়া থেকে একে একে কর্মীরা ভিড় জমাতে শুরু করেছেন। এদিন রেল মিউজিয়ামের সামনে জমায়েত করছেন তাঁরা।

ধর্মতলার উদ্দেশ্যে দলীয় সমর্থকরা

সেখান থেকেই মিছিল আসবে ধর্মতলার উদ্দেশ্যে। অন্যদিকে, পার্ক স্ট্রিট থেকে মিছিল আসবে। তিনটি মিছিলে জমায়েত হবে ধর্মতলায়। সেখান থেকেই শাসক দলের বিরুদ্ধে তোপ দাগবেন বাম নেতৃত্ব। একে একে কর্মীরা জমায়েত হতে শুরু করেছেন।

এদিকে মিছিল নিয়ে বাম নেত্রী মীনাক্ষী মুখ্যোপাধ্যায়ের বক্তব্য, জেলা থেকে তাঁদের যে প্রত্যাশা ছিল, তার থেকে বেশী কর্মীরা উপস্থিত হচ্ছেন। একে একে শিয়ালদহ স্টেশন থেকে কর্মীরা আসতে শুরু করেছেন বলে জানা গেছে। সমস্ত বাধা বিপত্তি কাটিয়ে ঐতিহাসিক সমাবেশ করতে চান তাঁরা।