পুজোর আগে ৯২৩ জনকে নিয়োগের নির্দেশ আদালতের

বাতিল হয়েছিল ৫৭৩ জনের চাকরি

38
Justice Abhijit Gangopadhyay

এর আগে গ্রুপ ডি কর্মী পদে ৫৭৩ জনের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বুধবার সেই ৫৭৩ টি শূন্যপদে নিয়োগের নির্দেশ দিলেন বিচারপতি৷ একইসঙ্গে আরও ৩৫০ টি গ্রুপ সি পদে নিয়োগের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আগামী এক সপ্তাহের মধ্যে নিয়োগের নির্দেশ দিলেন তিনি।

এর আগে ৫৭৩ জনের চাকরি বাতিল ও বেতন ফেরতের নির্দেশ দিয়েছিল আদালত। আদালতের তরফে জানানো হয়েছে ৫৭৩ টি পদে ওয়েটিং লিস্টে থাকা চাকরি প্রার্থীদের নিয়োগ করতে হবে৷ আগামী এক সপ্তাহের মধ্যে নিয়োগ শুরু করে দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত৷ এদিন আদালতের কাছে কমিশন জানায়, এত দ্রুত ৯২৩ জনকে চাকরি দেওয়া সম্ভব নয়। তখন বিচারপতি বলেন, সকলকে নিয়োগ করা সহজ না হলেও নিয়োগ প্রক্রিয়া শুরু করে দেওয়া হোক। শূন্যপদের সংখ্যা স্পষ্ট করে জানিয়ে বিজ্ঞাপ্তি জারি করে কাউন্সেলিংয়ের প্রক্রিয়াও শুরু করতে হবে। স্পষ্ট বার্তা আদালতের৷

অন্যদিকে, বুধবার স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ সংক্রান্ত মামলার শুনানি ছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে৷ সেখানে সিবিআই এবং স্কুল সার্ভিস কমিশনের কাছ থেকে বেআইনি নিয়োগ তালিকা চেয়ে পাঠালেন বিচারপতি৷ আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। ফলত, শীঘ্রই শিক্ষা দফতরে বিপুল নিয়োগ হতে চলেছে। এমনটাই মনে করা হচ্ছে।