Saturday, February 4, 2023

বাংলাদেশে দূর্গাকাণ্ড টেনে উস্কানি আব্বাস সিদ্দিকীর, গ্রেফতারের দাবি বাংলাপক্ষের

- Advertisement -

নিউজ ডেস্ক: সম্প্রতি সামাজিক মাধ‍্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওবার্তায় দেখা গিয়েছে, আইএসএফ নেতা আব্বাস সিদ্দিকী তীব্র আক্রমণাত্মক এবং সাম্প্রদায়িক বক্তব‍্য রাখছে। এমনটাই দাবী বাংলা পক্ষের। এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে তাঁকে গ্রেফতারের দাবী জানিয়েছে বাংলা পক্ষ। রীতিমতো চিঠি গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়, সিপি, ডিজিপি’র কাছে।

- Advertisement -

বাংলাপক্ষ জানিয়েছে, “দুর্গাপূজাকে কেন্দ্র করে প্রতিবেশী রাষ্ট্রে যে সাম্প্রদায়িক উত্তেজনা তৈরী হয়েছে, আমাদের পশ্চিমবঙ্গ তা থেকে সুরক্ষিত আছে। এখানকার বাঙালি নিজেদের অসাম্প্রদায়িক চরিত্র বজায় রাখতে সক্ষম হয়েছে ধর্ম নির্বিশেষে। বিগত বিধানসভা নির্বাচনে তার প্রমাণ আমরা পেয়েছি। বর্তমান পরিস্থিতিতে প্রতিবেশী রাষ্ট্রের বিষয়কে টেনে এনে এই বাংলার মাটিকেও অশান্ত করার অপচেষ্টা হচ্ছে। বাঙালি বিরোধী বহিরাগত অপশক্তি যারা ধর্মের ভিত্তিতে বাঙালিকে ভাগ করতে চায়, তারা এইসব উস্কানির মদতদাতা।”

এরপরে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে তাঁদের আবেদন, ” আপনার কাছে বিনীত আবেদন অবিলম্বে এদের বিরুদ্ধে কঠোর ব‍্যবস্থা অবলম্বন করুন। আব্বাসের মতো মৌলবাদীরা স‌খ‍্যাগুরু ধর্মীর মৌলবাদীদের ভিত মজবুত করে। পশ্চিম বাংলার অসাম্প্রদায়িক, মৌলবাদ বিরোধী চেতনা আপনার হাতে সুরক্ষিত থাকবে বলেই বিশ্বাস করি।এছাড়াও যে কোন ধর্মের যে কেউ ধর্মীয় সাম্প্রদায়িক উস্কানি ছড়ালে সঙ্গে সঙ্গে গ্রেফতার করে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানাই।”