Saturday, February 4, 2023

MP: প্রকাশ্যে মহিলার বোরখা খুলিয়ে ‘ধর্ম পরিচয়’ নিশ্চিত করল যুবকরা

- Advertisement -

নিউজ ডেস্ক: বিতর্কিত একটি ভিডিও ভাইরাল হতে শুরু করেছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে এক মহিলার বোরখা প্রকাশ্যে খুলিয়ে তাঁর ‘ধর্ম পরিচয়’ নিশ্চিত করতে চাইছে কয়েকজন যুবক। ঘটনার কেন্দ্র মধ্যপ্রদেশের রাজধানী ভোপালের।

- Advertisement -

এনডিটিভি প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার ভোপালের ইসলাম নগর এলাকায় ওই মহিলা আর একজনের বাইকে চেপে যাচ্ছিলেন। স্থানীয় কয়েকজন তাদের আটকে জানতে চান, ওই মহিলা কি আদৌ মুসলমান? বারবার মহিলা দাবি করেন তিনি মুসলমান।

ভিডিওতে স্পষ্ট উঠে এসেছে, যুবকরা বলছেন, মহিলা আদৌ তাঁদের ধর্মাবলম্বী নয়। বাদানুবাদের মাঝে মহিলাকে জবরদস্তি বোরখা খুলতে বাধ্য করা হয়। প্রকাশ্যেই মহিলা বোরখা খুলে দিতে বাধ্য হন। এরপর তাঁর মুখ থেকে হিজাবের অংশটি খুলতে বলা হয়। মহিলা রাজি হননি। তখন শুরু হয় ধমক। একসময় মহিলা কেঁদে ফেলেন।

- Advertisement -

এনডিটিভি আরও জানাচ্ছে,স্থানীয় কয়েকজন মহিলা এসে বাইক আরোহী মহিলারা সঙ্গে তর্ক জুড়ে দেন। এই ভিডিও ভাইরাল হতে শুরু করেছে। অভিযোগ, ভোপালের ইসলাম নগর এলাকার কয়েকজন যুবক দাবি করেন, ওই মহিলা বোরখা পরে তাদের ধর্মকে অপমান করছেন। ভিডিওতে শোনা যাচ্ছে সেকথা। মহিলার সঙ্গী বাইক চালক বারবার বলছেন যে তারা মুসলমান। তবে তাঁর কথা শুনছেন না ঘেরাওকারীরা। অভিযোগ, নীতি পুলিশের দাপট চলছে এমনই। তবে এই ঘটনায় কোনও পুলিশি অভিযোগ হয়নি।