Bangla pokkho: রাজ্যে সমস্ত চাকরি পরীক্ষা নিতে হবে বাংলায়, মুখ্যমন্ত্রীকে চিঠি বাংলা পক্ষের

243

পশ্চিমবঙ্গে PSC, WBCS সহ বাংলার সমস্ত রাজ্য সরকারি চাকরির পরীক্ষায় বাংলা ভাষার লিখিত পেপার বাধ্যতামূলক করার আবেদন জানিয়ে মাননীয়া মুখ্যমন্ত্রীকে পাঠালো বাংলা পক্ষ(Bangla pokkho)। এমনকি চিঠিতে মুখ্যমন্ত্রী সঙ্গে সাক্ষাৎকার করার জন্য আবেদন জানানো হয়েছে বাংলা পক্ষের তরফ থেকে।

বাংলায় সমস্ত সরকারি চাকরি পরীক্ষা বাংলা ভাষায় না হওয়ায় বাংলার মাটিতেই বঞ্চিত হচ্ছে বাংলার ভূমিপুত্ররা। যেখানে বাংলায় এসে চাকরি দখল করছে অন্য রাজ্যের চাকরিপ্রার্থীরা, কিন্তু বাংলার কেউ তো অন্য রাজ্যে রাজ্য সরকারি চাকরি পাচ্ছে না। এক্ষেত্রে চাকরির থেকে বঞ্চিত হচ্ছে বহু যোগ্য বাঙালি প্রার্থীরা।

এর আগেও পিএসসির মাননীয়া চেয়ারম্যানকে অনেকবার স্মারকলিপি জমা দেওয়া হয়েছে। মাননীয়া মুখ্যমন্ত্রীকেও অনেকবার চিঠি দেওয়া হয়েছে বাংলা পক্ষর তরফ থেকে। মাননীয়া মুখ্যমন্ত্রী মালদার প্রশাসনিক মিটিং এ ঘোষণা করেছিলেন এবং WBCS অ্যাসোশিয়েশনের সভায় বললেও, সরকারি ভাবে এখনও কোনো নিয়ম পরিবর্তন করেনি। 

চিঠিতে বাংলা পক্ষ মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকারের অনুরোধ জানিয়েছে। সমস্ত রাজ্যের নিয়ম বিস্তারিত ভাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে জমা দিতে চায় বাঙালিদের অধিকার নিয়ে লড়াই করা বাংলা পক্ষ ৷ তারা মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হতে চাইছেন কারণ PSC র চেয়ারম্যান জানিয়েছেন, PSC কোনো নিয়ম পরিবর্তন করতে পারে না,করতে পারে একমাত্র রাজ্য সরকার৷ তাই আমরা বাংলার ছেলেমেয়েদের স্বার্থে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকার করে বাংলার সমস্ত রাজ্য সরকারি চাকরির পরীক্ষায় বাংলা পেপার বাধ্যতামূলক করার অনুরোধ জানাতে চাইছে বাংলা পক্ষ।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)