TMC:১০ পয়সার শ্বেতপত্র প্রকাশ করুন, রাজনীতি ছেড়ে দেবো ‘ হুশিয়ারি তৃণমূল সেনাপতির

লোকসভা ভোটের দামামা বেজে যেতেই চুপ করে বসে কোনও রাজনৈতিক দল। জোরকদমে প্রচার শুরু করেছে সব দলই। ইতিমধ্যেই ঘাসফুল শিবির তাঁদের ৪২ আসনে প্রার্থী প্রকাশ…

avishek banerjee

লোকসভা ভোটের দামামা বেজে যেতেই চুপ করে বসে কোনও রাজনৈতিক দল। জোরকদমে প্রচার শুরু করেছে সব দলই। ইতিমধ্যেই ঘাসফুল শিবির তাঁদের ৪২ আসনে প্রার্থী প্রকাশ করেছে। আর সেই প্রচারে মাঠে নেমে পড়েছে ঘাসফুলের সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার তিনি গঙ্গারামপুরে সভা করেন। প্রসঙ্গত গঙ্গারামপুর বালুরঘাট লোকসভা কেন্দ্রের অন্তর্গত।

সোমবার তিনি সরাসরি বিজেপকে তোপ দাগেন। বাংলার নির্বাচনে হেরে কেন্দ্রীয় প্রকল্পে বরাদ্দ বন্ধ করে দিয়েছে বিজেপি বলে অভিযোগ করেন। এখানেই শেষ নয়, বিজেপির রাজ্য সভাপতি তথা সাংসদ সুকান্ত মজুমদারকে বাকযুদ্ধে আমন্ত্রণ করেন। তিনি বলেন, “গত তিন বছরে আবাস এবং ১০০ দিনের কাজের প্রকল্পে ১০ পয়সা বরাদ্দ করা নিয়েও যদি বিজেপি শ্বেতপত্র প্রকাশ করতে পারে, তবে রাজনীতির ময়দানে পা রাখব না।” এছাড়াও তিনি গত পাঁচ বছরের বিজপি কী করেছে বলে জানতে চাই।

মোদী দিদি প্রসঙ্গে তিনি বলেন মোদীজির গ্যারান্টি ভাষণ, আর দিদির গ্যারান্টি রেশন। বিজেপির রাজ্য সভাপতির নাম না করেই অভিষেক বলেন,” যাঁকে ভোট দিয়ে জেতালেন, তিনি বলছেন বাংলার টাকা আটকে রাখো। তাঁকে কি ভোট দেবেন?”

তিনি আরও বলেন যে, বিজেপি নেতারা আমার চ্যালেঞ্জ গ্রহণ করছেন না। তিনি সভায় আগত জনগণের উদ্দেশ্যে বলেন, ” নিজের অধিকারকে সামনে রেখে ভোট দিন।”
সবশেষে তিনি আরও বলেন যে, ”বিজেপির দয়ায় বাংলা বেঁচে নেই। আপনারা লোকসভা নির্বাচনে বাংলার লড়াইয়ে বাংলার পাশে থাকুন। যাঁরা যেখানে বাড়ির জন্য আবেদন করেছেন, আপনাদের আবেদন অগ্রাধিকার দিয়ে দেখে তার সমাধান করবে মা-মাটি-মানুষের সরকার।”

এইবার প্রশ্ন ঘাসফুলের সেনাপতির এহেন চ্যালেঞ্জের কি উত্তর দেবে বিজেপি নাকি সমাজ মাধ্যমে টুইট যুদ্ধ দেখবে রাজ্যবাসী, সময়ই সেই উত্তর দেবে।