Recruitment Corruption: লাস্যময়ী হৈমন্তীর আবহেই কুন্তলের বসন্তে ঢুকে পড়ল রহস্যময়ী সোমা

নিয়োগ দুর্নীতি মামলায় (Recruitment Corruption) সম্প্রতি হৈমন্তী গঙ্গোপাধ্যায়ের (Haimanti Gangopadhyay) নাম বলে জল্পনা বাড়িয়েছিলেন কুন্তল ঘোষ।

Haimanti Gangopadhyay

নিয়োগ দুর্নীতি মামলায় (Recruitment Corruption) সম্প্রতি হৈমন্তী গঙ্গোপাধ্যায়ের (Haimanti Gangopadhyay) নাম বলে জল্পনা বাড়িয়েছিলেন কুন্তল ঘোষ। এখন তাঁর কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেই আরও একজনের নাম উঠে এল নিয়োগ দুর্নীতি মামলায়। নাম সোমা চক্রবর্তী। কুন্তলের সঙ্গে তাঁর বিপুল অঙ্কের টাকার লেনদেনের মাঝেই উঠে এল সোমার নাম। তাঁকে তলব করতেই শুক্রবার হাজির হয় সেই মহিলা।

ইডি সূত্রে খবর, কুন্তলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সহ সমস্ত তথ্য খতিয়ে দেখে সোমার নাম উঠে এসেছে। সোমার সঙ্গে বেশ কয়েকবার মোটা অঙ্কের টাকার লেনদেন হয়েছে কুন্তলের। লেনদেন হয়েছে প্রায় ৫০ লক্ষ টাকাও। শুক্রবার তাঁকে ইডির তরফে সিজিও কমপ্লেক্সে তলব করা হয়। সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন।

এর আগে নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখ্যোপাধ্যায়ের নাম উঠে আসে। তাঁর বাড়ি থেকে উদ্ধার হয় কোটি কোটি টাকা। এরপর কুন্তলের মুখেই উঠে আসে হৈমন্তী গঙ্গোপাধ্যায়ের নাম। অর্পিতার মতো জনপ্রিয়তা অর্জন না করলেও আনকোরা হৈমন্তী অন্তরালে থেকেই খবরের শিরোনামে। সেই বিতর্ক মিটতে না মিটতেই আরও এক নাম সোমা। কে এই সোমা? তা নিয়ে ক্রমাগত প্রশ্ন বেড়েই চলেছে।

শুক্রবারেই আদালতের কাছে ইডি জানিয়েছে, প্রাথমিক থেকে নবম-দশম শ্রেণির ২০০ জন চাকরিপ্রার্থীর কাছ থেকে নিজের এজেন্টদের মারফত কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে কুন্তল। পাশাপাশি, কুন্তলের ব্যাঙ্কের নথিপত্র যাচাই করে আরও এক নারীর সঙ্গে বিপুল অর্থ লেনদেনের হদিস মিলেছে। সেই মহিলা সোমা দাস বলেই জানা গেছে।