রায়বরেলির পর আরও বড় জয় পেলেন রাহুল গান্ধী

লোকসভা ভোটের পর এবার আদালতেও বিরাট জয় পেলেন কংগ্রেসের জয়ী প্রার্থী রাহুল গান্ধী (Rahul Gandhi)। জানা গিয়েছে, বিজেপির দায়ের করা মানহানির মামলায় আজ শুক্রবার রাহুল…

Rahul Gandhi should open a gym says Union minister Rajeev Chandrasekhar jabs Congress on exit polls, রাহুল গান্ধী জিম খুলুন

লোকসভা ভোটের পর এবার আদালতেও বিরাট জয় পেলেন কংগ্রেসের জয়ী প্রার্থী রাহুল গান্ধী (Rahul Gandhi)। জানা গিয়েছে, বিজেপির দায়ের করা মানহানির মামলায় আজ শুক্রবার রাহুল গান্ধীর জামিন মঞ্জুর করল বেঙ্গালুরুর বিশেষ আদালত।

বিজেপি নেতাদের বিরুদ্ধে ভুয়ো বিজ্ঞাপনের অভিযোগ থেকেই এই মামলা। ডি কে সুরেশের নিরাপত্তার ভিত্তিতে রাহুল গান্ধীর জামিন মঞ্জুর হয়েছে। বিষয়টি পরবর্তী শুনানির জন্য ৩০ জুলাই দিনটিকে ধার্য করা হয়েছে। রাহুল গান্ধীর বিরুদ্ধে অভিযোগ, তিনি বলেছিলেন পূর্বতন বিজেপি সরকার বিভিন্ন প্রকল্পে ৪০ শতাংশ কমিশন নিয়েছিল। এ নিয়ে বিজ্ঞাপন প্রকাশ করে মিথ্যা প্রচার চালানো হয়েছে। কেশব প্রসাদ যুক্তি দিয়েছিলেন যে গত বছর অনুষ্ঠিত বিধানসভা নির্বাচনের সময় সিদ্দারামাইয়া এবং শিবকুমার মানুষকে বিভ্রান্ত করার জন্য মিথ্যা অভিযোগ করেছিলেন, যার জন্য আইপিসির ৫০০ ধারায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত।

   

মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং শিবকুমার ১ জুন আদালতে হাজির হয়ে জামিন পেয়েছিলেন। রাহুল গান্ধীও এই মামলায় একটি পক্ষ। গতবার তিনি অনুপস্থিত ছিলেন। এরপরই বিজেপি নেতার আইনজীবী তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারির আর্জি জানান। আদালতের কার্যক্রম শেষে রাহুল গান্ধী রাজ্যের নবনির্বাচিত কংগ্রেস সাংসদদের পাশাপাশি পরাজিত প্রার্থীদের সঙ্গে ভারত জোড়ো ভবনে বৈঠক করবেন।  উল্লেখ্য, চলতি বছরের লোকসভা ভোটে রায়বরেলি আসন থেকে বিপুল ভোটে জয়লাভ করেন রাহুল গান্ধী।