Sonia Gandhi: কংগ্রেসের হাল ফেরাতে ঐক্যবদ্ধ হওয়ার পরামর্শ সোনিয়ার

61
Sonia Gandhi advises Congress to unite to change the situation

গত মাসে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফলে ফের একবার কংগ্রেসের দৈন্যদশা প্রকাশ্যে এসেছে।  শুধু নির্বাচনে পরাজয় নয়, একাধিক রাজ্যে কংগ্রেস অন্তর্দ্বন্দ্বে একেবারে জীর্ণ হয়ে পড়েছে। এই অবস্থায় দলের হাল ফেরাতে সকলকে একসঙ্গে পথ চলার পরামর্শ দিলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi )।

পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফলকে অত্যন্ত ভয়াবহ এবং বেদনাদায়ক বলে মন্তব্য করেছেন এরপর নেত্রী বলেন, কংগ্রেসের সামনে আগামী দিনের পথ আরও বেশি দুর্গম।

দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে সোনিয়া বলেন, সকলের সামনেই শক্ত চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জের মোকাবিলা করতে হলে সকলকেই যেমন দৃঢ় প্রতিজ্ঞ হতে হবে, তেমনই একযোগে পথ চলতে হবে। আমি বুঝতে পারছি নির্বাচনী ফলাফলে দলের সকলেই কতটা হতাশ। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। দলকে কীভাবে ঘুরে দাঁড় করানো যায় তা নিয়ে ইতিমধ্যেই আমি একাধিক প্রস্তাব পেয়েছি। অনেক প্রস্তাবে অত্যন্ত ভাল এবং প্রাসঙ্গিক। সেগুলি নিয়ে আমরা চিন্তাভাবনা করছি।

উল্লেখ্য পাঁচ রাজ্যের নির্বাচনী ফলাফল- সহ দলের ভূমিকা খতিয়ে দেখতে বৈঠকে বসেছে কংগ্রেসের ওয়ার্কিং কমিটি। সেখানেই এই কথা বলেন সোনিয়া।

ওয়ার্কিং কমিটির মিটিংয়ে সোনিয়া আরও বলেন, আমাদের সামনের রাস্তা আরও কঠিন। এই দুর্গম পথ পার হতে আমাদের আত্মত্যাগ করতে হবে। হতে হবে দৃঢ় প্রতিজ্ঞ। তৃণমূল স্তর থেকে দলের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।একতাই হল সব থেকে গুরুত্বপূর্ণ বিষয়। শুধু দল নয়, গোটা দেশের গণতন্ত্র এবং সমাজের জন্য কংগ্রেসের পুনরুজ্জীবন অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে ও কংগ্রেস নেত্রী জানিয়ে দেন।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)