Monday, January 30, 2023

Inspiring Or Unfair?: মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় স্পেশাল ডিউটিতে সন্তানসহ হাজিরা মহিলা ডিএসপির

- Advertisement -

নিউজ ডেস্ক: মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহানকে অভ্যর্থনা করতে হেলিপ্যাডে গিয়েছিলেন আলিরাজপুরের ডিএসপি মনিকা সিংহ (Monika Singh)। সঙ্গে তার শিশুকন্যা। তাকে কোলে নিয়ে স্থানীয় হেলিপ্যাডে পৌছলেন ডিউটি করতে। একটি গোলাপি ক্যারিয়ারে নিজের শিশুকন্যাকে কনের নিয়ে মনিকা সিংহের সেই ছবি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। 

সন্তানের দেখভাল করাও দেশের প্রতি তার দায়িত্ব পালনের মতোই একটি ডিউটি বলে জানিয়েছেন মনিকা সিংহ। এই বিষয়ে সোশ্যাল মিডিয়ায় নিজের প্রতিক্রিয়া প্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহান।
টুইটে মুখ্যমন্ত্রী লিখেছেন, “আলিরাজপুরে যখন আমি গিয়েছি তখন ডিএসপি মনিকাকে আমি দেখলাম তার দেড় বছরের কন্যা সন্তানকে বাচ্চাদের একটি কেরিয়ার ব্যাগে করে নিজের পেশাদারী কর্তব্য পালনে ব্যস্ত তিনি। তার পেশাদারিত্ব আর দায়িত্ববোধ সত্যিই প্রশংসনীয়। মনিকার ওপর আজ গোটা মধ্যপ্রদেশ গর্ব বোধ করছে।”

মনিকা চৌহানকে পেশাদারিত্ব আর পারিবারিক দায়িত্বের ভারসাম্য এভাবে রক্ষা করতে দেখে অবাক হয়েছেন অনেকেই। কেউ কেউ প্রশ্ন তুলেছেন, অতটুকু শিশুকে পেশাদারি দায়িত্ব পালনের জন্য সাথে করে বিভিন্ন জায়গায় নিয়ে ঘুরে বেড়ানো আদৌও ঠিক কিনা।

- Advertisement -

মনিকা বলছেন, একজন পুলিশ অফিসার হলেও দিনের শেষে তিনি একজন মা। তার মতে, দেশের প্রতি তার দায়িত্ব ও কর্তব্য যতটা গুরুত্বপূর্ণ, তার সন্তানও তার সন্তানের প্রতি দায়বদ্ধতা ও ঠিক ততটাই গুরুত্বপূর্ণ। সমাজের বাঁধাধরা চিন্তাভাবনা অনুযায়ী নারীদের যতই দুর্বল ভাবা হোক ন, যে নারী রাধে সে যে চুল ও বাঁধতে পারে, তা আবারও নতুন করে প্রমাণ করে দিলেন ডিএসপি মনিকা চৌহান।