নিট বিতর্কে উত্তাল সংসদ! স্থগিত অধিবেশন

নিট দুর্নীতি নিয়ে উত্তাল হয়ে উঠল সংসদ। শুক্রবার সংসদ অধিবেশন চলাকালীন নিট কেলেঙ্কারি নিয়ে সরকারকে চেপে ধরে বিরোধীরা। তর্কবিতর্ক থেকে হইহট্টগোল শুরু হয় সংসদের অধিবেশন…

নিট দুর্নীতি নিয়ে উত্তাল হয়ে উঠল সংসদ। শুক্রবার সংসদ অধিবেশন চলাকালীন নিট কেলেঙ্কারি নিয়ে সরকারকে চেপে ধরে বিরোধীরা। তর্কবিতর্ক থেকে হইহট্টগোল শুরু হয় সংসদের অধিবেশন কক্ষে। তারপর দুপুর ১২ টা নাগাদ মুলতুবি হয়ে যায় অধিবেশন। লোকসভার পাশাপাশি এদিন রাজ্যসভার অধিবেশনও হওয়ার কথা ছিল। কিন্তু বিরোধীদের চাপে শেষপর্যন্ত স্থগিত রাখা হয় সংসদ অধিবেশন।

এদিন অধিবেশনের শুরুতেই পরীক্ষা কেলেঙ্কারি নিয়ে কেন্দ্রকে চেপে ধরেন বিরোধী দলনেতা রাহুল গান্ধী। তিনি বলেন, “এই বিষয়ে সরকার ও বিরোধীদের একসঙ্গে আলোচনা করা উচিত। যাতে দেশের যুব সমাজের কাছে একটি বার্তা পোঁছয়।” পাশাপাশি এই দুর্নীতি কাণ্ডে কেন্দ্রের কাছ থেকেও উত্তর দাবি করেন তিনি। রাহুল গান্ধী নিট নিয়ে সওয়াল তুলতেই অন্যান্য বিরোধীরাও সরব হয়। আপ সাংসদ সঞ্জয় সিং ও রাজ্যসভায় নিট নিয়ে আলোচনার দাবি করেন। বিরোধীদের তোলা প্রশ্নে স্পিকার ওম বিড়লা বলেন, নিট নিয়ে ২২ টা নোটিশ পেয়েছি। রাষ্ট্রপতিও নিজের ভাষণে বলেছেন নিট নিয়ে স্বচ্ছ তদন্ত প্রয়োজন। কিন্তু এদিন কংগ্রেস নেতা কেসি বেনুগোপাল নিট নিয়ে আলোচনার দাবিতে মুলতুবি প্রস্তাব পেশ করেন। তাতে সমর্থন করেন বাকি বিরোধীরা। 

   

তৃতীয় বারের জন্য ক্ষমতায় এসেই নিট-নেট দুর্নীতিতে বেকায়দায় মোদী সরকার। মসনদে বসার সপ্তাহ দুয়েকের মধ্যেই পরীক্ষা জালিয়াতিকাণ্ডে উত্তাল হয়ে ওঠে গোটা দেশ। বিষয়টি গড়ায় সুপ্রিম কোর্ট পর্যন্ত। সংসদ অধিবেশন শুরুর আগেই বিষয়টি নিয়ে মোদী সরকারকে চেপে ধরতে জোরকদমে কোমর বাঁধে বিরোধী শিবির।