ভোটের হাওয়ায় ৫৬ ইঞ্চি ভুলে ৬৩ ইঞ্চির খালি পালোয়ানের চমক দিল BJP

42

ভোট হাওয়ায় কি অন্য গন্ধ পাচ্ছে বিজেপি? বারবার এমন প্রশ্ন উঠছে। উত্তর প্রদেশ ও পাঞ্জাব বিধানসভার গরম নির্বাচনী পরিস্থিতিতে পালোয়ান খালি তার ৬৩ ইঞ্চি ছাতি নিয়ে বিজেপিতে যোগ দিতেই বিরোধী শিবিরে কটাক্ষ, এবার ৫৬ ইঞ্চি ফিকে হয়েছে। আরও বড় ছাতি দরকার।

বিশ্লেষণে উঠে আসছে, এমন কটাক্ষের কেন্দ্রে প্রধানত মোদী। যাঁর ৫৬ ইঞ্চি ছাতি কখনও বিজেপির রাজনৈতিক প্রচার অস্ত্র ও কখনও বিরোধীদের সমালোচনার হাতিয়ার হয়েছে। কারণ, সামাজিক যোগাযোগ মাধ্যমে মোদীকে বকলমে ‘সাহেব’ ও ‘৫৬ ইঞ্চি’ নামে কটাক্ষ করা হয়। এই শব্দ দুটি বিশেষত কৃষক আন্দোলনের প্রেক্ষিতে তুমুল আলোচিত হয়েছিল।

এবার দ্য গ্রেট খালি তার ৬৩ ইঞ্চি ছাতি নিয়ে বিজেপিতে ঢুকে গেলেন। পাঞ্জাব নির্বাচনের জন্যই খালি-কে দলে সরাসরি ঢুকিয়ে নিল বিজেপি। যদিও এর আগে এই পেশাদার কুস্তিগীর বিজেপির হয়ে প্রচার করেছেন। তিনি পশ্চিমবঙ্গেও এসেছিলেন।

৪৯ বছরের দিলীপ সিং রানা ওরফে খালি পাঞ্জাব পুলিশের প্রাক্তন অফিসার। পরে তিনি WWE পেশাদারি কুস্তির দুনিয়ায় এক সাড়া জাগানো ব্যক্তি। তার বিরাট দেহ বিশ্বজোড়া আলোচিত। পেশাদারি কুস্তি থেকে এখন খানিকটা দূরে দ্য গ্রেট খালি।

কুস্তিগীর থেকে বিজেপিতে যোগ দিয়ে পুরোদস্তুর রাজনৈতিক প্রচারক হিসেবে দ্য গ্রেট খালি নামছেন পাঞ্জাব ভোটে। প্রবল কৃষক আন্দোলনের কারনে পাঞ্জাবে ব্যাকফুটে থাকা বিজেপি জনসমর্থন তৈরি করতে খালি কে আঁকড়ে ধরল।

কুস্তি ছেড়ে রাজনৈতিক প্যাঁচে তাল ঠুকতে নামলেন খালি।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)