Enforcement Directorate: কয়লা মামলায় মুখ্যমন্ত্রী ঘনিষ্ট নেতা-মন্ত্রীদের বাড়ি-অফিসে হানা

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate ) আজ, সোমবার কয়লা খনির (coal scam) মামলায় ছত্তিশগড়ের এক ডজনেরও বেশি জায়গায় অভিযান চালিয়েছে।

Enforcement Directorate

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate ) আজ, সোমবার কয়লা খনির (coal scam) মামলায় ছত্তিশগড়ের এক ডজনেরও বেশি জায়গায় অভিযান চালিয়েছে। তল্লাশির মধ্যে রয়েছে কংগ্রেসের বিভিন্ন নেতার আবাসিক ও অফিস চত্বর। রায়পুরে কংগ্রেস বিধায়ক দেবেন্দ্র যাদবের বাড়িতে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ছত্তিশগড়ের রাজধানী রায়পুরের নাভা রায়পুরে ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া কংগ্রেসের ৮৫তম জাতীয় সম্মেলনের আগে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) রাজ্যের ১২ টিরও বেশি কংগ্রেস নেতার বাড়িতে অভিযান চালিয়েছে। ভোর ৫টা থেকে রায়পুরে বহু প্রবীণ কংগ্রেস নেতাদের বাড়ি ও অফিসে পৌঁছেছে ইডি দল। কাগজপত্র যাচাই-বাছাই। তদন্ত করছে। এতে ছত্তিশগড়ের রাজ্য মন্ত্রীর সভাপতি সানি আগরওয়ালের টিকরাপাড়ার বাড়িতে অভিযান চলছে, কর্পোরেশন মণ্ডল সদস্য কংগ্রেস নেতা বিনোদ তিওয়ারির মোভা বাড়িতে এবং অবন্তী বিহারে দাদসেনার বাড়িতে অভিযান চলছে।

   

এর বাইরে কংগ্রেস নেতা আরপি সিং ভিলাইয়ের বিধায়ক দেবেন্দ্র যাদবের বাড়িতেও হানা দিয়েছে ইডি। ৫ সেক্টরে বিধায়কের বাড়িতে এবং হাউজিং বোর্ডে হানা দিয়েছে ইডি। গিরিশের বাড়িতেও পৌঁছেছে ইডি দল। আপনাদের জানিয়ে রাখি যে আগামী দিনে ছত্তিশগড়ে কংগ্রেস দলের সাধারণ সম্মেলন হতে চলেছে। এর আগে রাজ্যে কংগ্রেস নেতাদের বাড়িতে ইডি-র বড় মাপের অভিযান নানা প্রশ্নের জন্ম দিচ্ছে। কংগ্রেসের জাতীয় সম্মেলনের আগে রাজ্য কংগ্রেস নেতাদের বাড়িতে ইডি-র বড় মাপের অভিযান রাজনৈতিক দিক নির্দেশ করছে।

এর আগেও ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল বলেছেন, বিজেপি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অপব্যবহার করছে। সে এটা করে আমাদের ভয় দেখাতে চায় কিন্তু আমরা ভয় পাই না। অনুগ্রহ করে বলুন যে এই বছরে এই প্রথম কোনও কংগ্রেস নেতার বাড়িতে ইডি সরাসরি হানা দিল। রাজ্যে কয়লা আদায়ের ক্ষেত্রে ক্রমাগত পদক্ষেপ চলছিল, যেখানে কয়লার সাথে যুক্ত অনেক আইএএস এবং ব্যবসায়ী জেলে ইডি রিমান্ডে রয়েছে। কংগ্রেস নেতাদের বাড়িতে এবং অফিসে এত বড় পরিসরে অভিযান কোথাও কোথাও কয়লা সংক্রান্ত মামলার দিকেই ইঙ্গিত করছে।