19 C
Kolkata
Sunday, February 5, 2023

মহিলারা শরীরে কিছু না-পরলেও সুন্দর লাগে: বাবা রামদেব

- Advertisement -

ফের বিতর্কে যোগগুরু রামদেব (Baba Ramdev)। মহিলাদের পোশাক নিয়ে ‘বিতর্কিত’ মন্তব্য করলেন বাবা রামদেব। মহারাষ্ট্রে আয়োজিত একটি অনুষ্ঠানে রাজ্যের ডেপুটি সিএম দেবেন্দ্র ফড়নবিসের স্ত্রী অমৃতার উপস্থিতিতে বাবা রামদেব বলেন, মহিলারা শাড়ি পরলেও সুন্দর দেখায়। সালোয়ার কামিজের সাথেও ভালো লাগে… আমার মতে কিছু না পরেও ভালো লাগে। এরপরই সোশ্যাল মিডিয়ায় তুমুল সমালোচনা হচ্ছে বাবা রামদেবের।

- Advertisement -

থানে পতঞ্জলি যোগ পীঠ এবং মুম্বই মহিলা পতঞ্জলি যোগ সমিতি যোগ বিজ্ঞান শিবির এবং মহিলা সম্মেলনের আয়োজন করা হয়েছিল। যেখানে অংশ নিতে এসেছিলেন অমৃতা ফড়নবিস ও বাবা রামদেব। এখানে মহিলারা যোগব্যায়ামের পোশাক পরে এবং অনুষ্ঠানের পরে সাধারণ সমাবেশে যোগ দেওয়ার জন্য শাড়ি নিয়ে আসে। প্রশিক্ষণ শিবিরের পরপরই মিটিং শুরু হয়েছিল৷ তাই অনেক মহিলার জামাকাপড় পরিবর্তন করার সময় ছিল না এবং তাদের যোগব্যায়াম স্যুটে শিবিরে উপস্থিত হয়েছিল।

- Advertisement -

সালোয়ার স্যুটে মহিলাদের দেখে রামদেব বলেছিলেন, তাদের শাড়ি পরার সময় না থাকলে কিছু যায় আসে না। নারীদের সব পোশাকেই ভালো দেখায় এবং পোশাক না পরলেও আরও ভালো দেখায়। পরে সেখানে উপস্থিত লোকজন হাসতে থাকে। এই উপলক্ষে রামদেবকে উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিসের স্ত্রীর প্রশংসাও করতে দেখা গিয়েছে।

দিল্লি কমিশন ফর উইমেন-এর চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল বলেন, মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রীর স্ত্রীর সামনে মহিলাদের নিয়ে স্বামী রামদেব যে মন্তব্য করেছেন, তা অশালীন ও নিন্দনীয়। এই বক্তব্যে সমস্ত মহিলা আহত হয়েছেন৷ বাবা রামদেবজির এই বক্তব্যের জন্য দেশের কাছে ক্ষমা চাওয়া উচিত! প্রাক্তন ডিজিপি আরকে ভিজ বলেছেন, বাবা রামদেবজি, আপনার কেবল যোগব্যায়ামে মনোনিবেশ করা উচিত।