মুক্তি পেল মোবাইলে শ্যুট ভৌতিক ওয়েব সিরিজ ‘সেভেন্থ’

100
web series 'Seventh

ভারতে এই প্রথম মোবাইল ফোনে শ্যুট করে একটা গোটা ওয়েব সিরিজ (web series) তৈরী। সিরিজের নাম ‘সেভেন্থ’ (Seventh)। ওটিটি প্ল্যাটফর্ম ‘প্ল্যার্টফর্ম ৮’-এ ৭ই নভেম্বর মুক্তি পেল এই সিরিজ। এক- এ তো মোবাইলে শ্যুট করা,তার উপরে দর্শকদের উপড়ি পাওনা হল, সাত সাতটি ভিন্ন স্বাদের ভৌতিক গল্প নিয়ে তৈরি হয়েছে ‘সেভেন্থ’।

ওটিটি জগতে রীতিমতো সাড়া ফেলে দিয়েছেন পরিচালক অর্ণব রিঙ্গো বন্দ্যোপাধ্যায়। শুধু বাংলায় নয় মুম্বই এমনকি দক্ষিণ ভারতেও এই খবরে বিনোদন জগতে রীতিমতো আলোড়ন সৃষ্টি করেছে।

সিরিজটিতে অভিনয় করেছেন অভিনেতা সায়ন ঘোষ, অভিনেত্রী শ্রেয়া ভট্টাচার্য সহ আরো অনেকে। সিরিজ নিয়ে তারা জানান, খুব মজা করে শ্যুটিং হয়েছে। বিভিন্ন লোকেশনে গিয়ে শ্যুট হয়েছে তাই দারুণ অভিজ্ঞতা। এবং তারা জানান যে, এরকম ধরনের সিরিজে আগে কখনো কাজ করেননি আর তাই তারা প্রত্যেকেই তাদের অভিনিত চরিত্র নিয়ে বেশ আশাবাদী।

পরিচালক জানিয়েছেন সাতটি গল্পের মধ্যে পাঁচটি গল্পই সত্য ঘটনা অবলম্বনে নির্মিত। স্যামসাং গ্যালাক্সি এস ২২ আলট্রা-তে শ্যুট করা হয়েছে গোটা সিরিজটি। এটি ওটিটি প্ল্যাটফর্মের জন্য তৈরি হলেও কিন্তু বড় পর্দায়ও সমানভাবে সাড়া ফেলতে পারতো এই সিরিজটির কাজ এমনই মনে করেন পরিচালক রিঙ্গো বন্দ্যোপাধ্যায়।

ভারতবর্ষের সাতটি জায়গায় এই সিরিজের শ্যুটিং হয়েছে। বেনারস, সিমলিপাল জঙ্গল, বাঁকুড়ার জয়পুর জঙ্গল, বগুরান জলপাই, আসানসোল হাইওয়ে, নর্থ বেঙ্গল, কলকাতার পোড়ো বাড়িতে শ্যুটিং করেছেন বলে জানান তিনি। এবং নতুনদের উদ্দেশ্যে পরিচালকের বার্তা “ক্যামেরা না থাকলেও হবে, মনের ইচ্ছে আর পারফেক্ট গল্প, তাতেই বাজিমাত হবে”।

সব মিলিয়ে বেশ অন্যরকম ঘরানায় তৈরি ‘সেভেন্থ’। এবার দর্শকদের মধ্যে কতটা সাড়া জাগাতে পারে এই রোমহর্ষক ভৌতিক সিরিজ সেটিই দেখার।