Sachin Bhatt: ডালাস চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেতার পুরস্কার পেলেন সচিন ভাট

240
Sachin Bhatt

বায়োস্কাপ ডেস্ক: ডালাসে ডিএফডব্লিউ সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে তুষার ত্যাগির স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘সেভিং চিন্টু’ (২০২০) এর জন্য শচীন ভাট (Sachin Bhatt) সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন। ডিসি’স লিজেন্ডস অফ টুমরো কোচম্যান, কামদেব, সঞ্জয়ের মতো ছবির জন্য খ্যাতি অর্জন করেন সঞ্জয় ভাট।

‘সেভিং চিন্টু’ অলিভার এবং স্যামের গল্প যারা নিউইয়র্ক থেকে ভারতে এসে একটি বাচ্চা দত্তক নেয় যার নাম চিন্টু। চিন্টু এইচআইভি-এইডস-এ ভুগছে দীর্ঘদিন ধরে, যেটা ঘিরেই তৈরি হয়েছে ছবির পটভূমি। ছবিটি সহ-প্রযোজনা এবং পরিচালনা করেছেন তুষার ত্যাগী, যিনি সানিয়াম কুমার এবং কোরি রাইটের সাথে ছবিটি লিখেছিলেন। ছবিটি এই চলচ্চিত্র উৎসবে প্রদর্শিতও হয়েছে।

অভিনেতা সঞ্জয় ভাটকে তার এই কৃতিত্বের জন্য বেশ আনন্দ প্রকাশ করতে দেখা যায়। তিনি জানিয়েছেন, “আমার খুব আনন্দ হচ্ছে যে সেভিং চিন্টুর জন্য আমার পরিশ্রমকে মর্যাদা দেওয়া হচ্ছে। একজন শিল্পী হিসেবে, উপস্থাপন করা গল্পগুলি ভাগ করা আমার একটি বিশেষাধিকার এবং কর্তব্য, এবং “সেভিং চিন্টু” LGBTQ সম্প্রদায়ের চারপাশের সমস্যা, এইচআইভির চারপাশের কলঙ্ক এবং ভারতে দত্তক প্রক্রিয়ার সাথে ধ্বংসাত্মক সত্যের উপর আলোকপাত করতে সাহায্য করে।”

তুষার ১২ টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পরিচালনা করেছেন এবং তার বেশিরভাগ চলচ্চিত্র সামাজিক বিষয়গুলি দর্শকের সামনে তুলে ধরে। তিনি ‘সেভিং চিন্টু’র প্লট তৈরি করতে দুটি বাস্তব জীবনের গল্প একত্রিত করেছেন। তিনি মন্তব্য করেছেন, “এই চলচ্চিত্রটি অনেক ভালবাসা, আবেগ, আশা এবং গবেষণা নিয়ে তৈরি করা হয়েছিল। এটা আমার জন্য চরম আনন্দ এনেছে যে সেভিং চিন্টু বিশ্বব্যাপী দর্শকদের সাথে সংযোগ স্থাপন করছে।

টেক্সাসের ডালাসে DFWSAFF- এ সেরা অভিনেতার পুরস্কার জেতার জন্য আমাদের পুরো দল আনন্দিত। আমাদের প্রযোজক রীতিকা জয়সওয়াল এবং আমি, দুজনেই সেভিং চিন্টুতে শচীনকে স্যাম হিসাবে কাস্ট করার ব্যাপারে খুব আত্মবিশ্বাসী ছিলাম। ছবিতে তার অভিনয় উজ্জ্বল। আমাদের পুরো দল তাকে নিয়ে গর্বিত।” ছবিটি খুব শীঘ্রই ওটিটি মাধ্যমে মুক্তি পেতে চলেছে বলেও জানিয়েছেন ছবির পরিচালক।

ছবিতে সঞ্জয় ছাড়াও অভিনয়ে রয়েছেন এডওয়ার্ড সোনেনব্লিক, শচীন ভাট, দীপান্নিতা শর্মা এবং প্রিয়াঙ্কা সেতিয়া এবং এটি প্রযোজনা করেছেন রীত্বিকা জয়াসওয়াল এবং তুষার ত্যাগী। আদিল হুসেইন মুখ্য চরিত্রে অভিনয় করেছেন। দিব্য দত্ত ফিল্ম ফেস্টিভ্যালে তার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘শির কোরমা’ এর জন্য সেরা অভিনেতার পুরস্কারও জিতেছেন।