Drugs Case: রকুল প্রীত সিং, রানা দাগ্গুবতীসহ ১০ অভিনেতাকে তলব করল ইডি

169
drugs case rakul preet singh rana daggubati

নিউজ ডেস্ক: চার বছর পুরোনো একটি মাদক মামলায় (Drugs Case) শীর্ষ অভিনেতা রাকুল প্রীত সিং (Rakul preet Singh), রানা দাগ্গুবতী ( Rana Daggubati ) এবং আরও ১০ অভিনেতাকে জিজ্ঞাসাবাদ করা হবে। সুত্রের খবর, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ৬ সেপ্টেম্বর রাকুল প্রীত সিং, ৮ সেপ্টেম্বর বাহুবলী অভিনেতা রানা দাগ্গুবতী, ৯ সেপ্টেম্বর তেলেগু অভিনেতা রবি তেজা এবং ৩১ সেপ্টেম্বর পরিচালক পুরী জগন্নাথকে তলব করেছে।

তদন্তকারী সংস্থার পদস্থ এক কর্মকর্তারা বলেছেন, রাকুল প্রীত সিং, রানা দগ্গুবতী, রবি তেজা বা পুরী জগন্নাথকে আসামি করা হয়নি। তারা অর্থ পাচারের (মানি লন্ডারিং) সঙ্গে জড়িত কিনা তা এখনই বলা উচিত হবে না৷

২০১৭ সালে তেলেঙ্গানা আবগারি ও নিষেধাজ্ঞা বিভাগ ৩০ লক্ষ মূল্যের ওষুধ বাজেয়াপ্ত করার পর ১ টি মামলা নথিভুক্ত করেছিল। ১১টি মামলায় চার্জশিট দাখিল করা হয়েছে। পরে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট আবগারি দফতরের ক্ষেত্রে অর্থ পাচারের দিক থেকে তদন্ত শুরু করে। তেলেঙ্গানা আবগারি বিভাগ মাদক মামলায় এখনও পর্যন্ত ৩০ জনকে গ্রেফতার করেছে ৷ ৬২ জনকে জিজ্ঞাসাবাদ করেছে। জিজ্ঞাসাবাদ করা ১০ জন চলচ্চিত্র শিল্পের সঙ্গে জড়িত৷

গত কয়েক বছরে হায়দরাবাদে মাদক চোরাচালানের বেশ কয়েকটি ঘটনা প্রকাশ্যে এসেছে। সবচেয়ে বড় পাচারের ঘটনাটি ধরা পড়ে ২০১৭ জুলাই মাসে৷ ওই অভিযানে কমপক্ষে ১৩ জনের কাছ থেকে প্রচুর পরিমাণে এলএসডি এবং কোকেন উদ্ধার করা হয়েছিল।

আবগারি বিভাগ জানিয়েছে, স্কুল-কলেজের অধিকাংশ শিক্ষার্থী মাদক ব্যবহার করে থাকে৷ কমপক্ষে ২৬টি স্কুল এবং ২৭টি কলেজ এবং অভিভাবকদেরও বিষয়টি জানান হয়েছে।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা গোয়া ও হায়দ্রাবাদের পাব, শিক্ষা প্রতিষ্ঠান এবং রেভ পার্টিগুলিতে নিষিদ্ধ ওষুধের প্রধান সরবরাহকারী বলে জানা যায়৷ যাদের পুনে, মুম্বই এবং দিল্লির সঙ্গেও যোগাযোগ রয়েছে। কর্মকর্তারা জানান, ডিলাররা সুশিক্ষিত এবং তাদের কেউ কেউ শীর্ষ কোম্পানিতে কাজ করছেন। গ্রেপ্তারকৃতদের মধ্যে ছয়জন ইঞ্জিনিয়ারের স্নাতক।