বাধা বনশালী, ভাঙতে চলেছে ‘দীপবীর’ জুটি

গত কয়েক বছরে সঞ্জয়লীলা বনশালী এবং দীপিকা পাড়ুকোন জুটি দর্শকদের একাধিক ক্লাসিক সিনেমা উপহার দিয়েছেন। প্রতিটি সিনেমাতেই পরিচালক বনশালীর গুনে নিজের অভিনয় দক্ষতাকেও ছাপিয়ে গিয়েছিলেন অভিনেত্রী দীপিকা।

105

সঞ্জয়লীলা বনশালী-দীপিকা পাড়ুকোন-রনবীর সিং। গত কয়েকবছর ধরেই বলিউডের পিরিয়ডিক সিনেমা মানেই এই তিনটি নাম একযোগে উচ্চারিত হতো। ‘গোলিও কি রাসলীলা: রামলীলা’, ‘বাকিরাও মস্তানি’ কিংবা ‘পদ্মাবত’, বনশালীর পরিচালনায় বাজিমাত করেছেন দীপিকা-রনবীরের জুটি। কিন্তু সেই জনপ্রিয় জুটিই এবার ভাঙতে চলেছে।

আরও পড়ুন অসুস্থ হয়ে হাসপাতালে নুসরত, চিন্তায় নেটদুনিয়া

শোনা যাচ্ছে, বনশালীর পরবর্তী প্রোজেক্ট ‘বাইজু বাওরা’ থেকে নাকি বেশি পারিশ্রমিক হাঁকিয়ে বাদ পড়েছেন দীপিকা পাড়ুকোন। স্বামী রনবীরের সমান পারিশ্রমিক দাবি করেছিলেন তিনি। আর সেইজন্যই নাকি পরিচালক-অভিনেত্রীর সম্পর্কে এখন চিড় ধরেছে, ইন্ডাস্ট্রির অন্দরে কান পাতলে এমন গুঞ্জনই শোনা যাচ্ছে।

আরও পড়ুন “পরিচালকের সঙ্গে শুইনি বলে কাজ পাই না,” আক্ষেপ অভিনেত্রীর

বনশালী-দীপিকা সম্পর্কে চিড় ধরার সেই জল্পনা যখন তুঙ্গে, ঠিক তখনই তাতে জল ঢাললেন দীপিকা। সঞ্জয়লীলা বনশালীর প্রযোজনা সংস্থার ২৫ বছর পূর্ণ হয়েছে। সেই উপলক্ষেই দীর্ঘ এক পোস্ট করে অভিনেত্রীর মন্তব্য, “আমি নিজেকে কখনও বনশালির সিনেমার যোগ্য বলেই মনে করিনি।” সে কথা শুনেই চাঞ্চল্য নেটদুনিয়ায়। তবে কি পরবর্তী সিনেমা থেকে বাদ পরার ক্ষোভেই এই মন্তব্য রনবীর ঘরনীর।

Is Sanjay Leela Bhansali upset with Deepika Padukone and Ranveer Singh's  viral kiss pic? | Bollywood News – India TV

যদিও অভিনেত্রী শেয়ার করেছেন তাঁদের সমীকরণের বহু অজানা কথা। সোশ্যাল মিডিয়ায় করা দীর্ঘ পোস্টে বললেন, বনশালী আমার জন্য যেসব চরিত্র সাজিয়েছেন, তার জন্য আমি ওঁর কাছে চিরকৃতজ্ঞ। পাশাপাশি দীপিকা জানিয়েছেন যে, বনশালির সান্নিধ্যে তাঁর নিজের জীবনেও অনেক পরিবর্তন এসেছে। লিখেছেন, “সঞ্জয় যদি আমার পাশে না থাকতেন তাহলে আজ আমি যেখানে দাঁড়িয়ে সেখানেও পৌঁছতে পারতাম না”।

আরও পড়ুন বিশ্লেষণ: বাংলা ওয়েবসিরিজও কিন্তু ‘সেমি পানু’র চেয়ে কম নয়

গত কয়েক বছরে সঞ্জয়লীলা বনশালী এবং দীপিকা পাড়ুকোন জুটি দর্শকদের একাধিক ক্লাসিক সিনেমা উপহার দিয়েছেন। প্রতিটি সিনেমাতেই পরিচালক বনশালীর গুনে নিজের অভিনয় দক্ষতাকেও ছাপিয়ে গিয়েছিলেন অভিনেত্রী দীপিকা। তাঁর এই বোধোদয়েই এখন চিন্তিত নায়িকার অনুগামীরা।