Thursday, February 2, 2023

ভারতীয় নৌবাহিনীতে একাধিক শূন্যপদে নিয়োগ, রইল বিস্তারিত তথ্য

- Advertisement -

ভারতীয় নৌবাহিনীতে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। ইতিমধ্যেই ভারতীয় নৌবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ভারতীয় নৌবাহিনীর ইলেক্ট্রিক্যাল শাখায় নিয়োগ করা হবে। কবে থেকে কবের মধ্যে এবং কীভাবে আবেদন করতে হবে তা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়েসের প্রার্থীরা আবেদন করতে পারবেন তাও বলে দেওয়া হয়েছে এই বিজ্ঞপ্তিতে।

১) নিয়োগের পদ্ধতি
ভারতীয় নৌবাহিনীতে শর্ট সার্ভিস কমিশনের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। শুধুমাত্র অবিবাহিত পুরুষ প্রার্থীরাই আবেদন করতে পারবেন। মোট ৪০ টি শূন্যপদে নিয়োগ করা হবে।

২) প্রার্থীদের বয়সগত যোগ্যতা
বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৪ বছরের মধ্যে। এই ক্ষেত্রে জন্মতারিখ ১৯৯৭ সালের ২ জানুয়ারি থেকে ২০০২ সালের ১ জুলাইয়ের মধ্যে গণ্য করা হবে।

- Advertisement -

৩) আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা

প্রার্থীদের বি-টেক ডিগ্রি বাধ্যতামূলক। এর মধ্যে থাকবে ইলেক্ট্রিক্যাল/ইলেক্ট্রনিক্স/টেলি কমিউনিকেশন/ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/পাওয়ার ইঞ্জিনিয়ারিং/পাওয়ার ইলেক্ট্রনিক্স/ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনস্ট্রুমেন্টেশন/অ্যাপ্লায়েড ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনস্ট্রুমেন্টেশন/ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড কন্ট্রোল/ইনস্ট্রুমেন্টেশন/অ্যাপ্লায়েড ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স। এছাড়াও এই সব শাখায় প্রার্থীদের ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকতে হবে।

৪) আবেদনের পদ্ধতি
প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। www.joinindiannavy.gov.in ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। এ ক্ষেত্রে প্রার্থীদের বৈধ ইমেল এবং ফোন নাম্বার থাকতে হবে। ১৬ ই জুলাই থেকে আবেদন করা যাবে। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৩০ জুলাই ২০২১। বিস্তারিত জানতে http://www.davp.nic.in/WriteReadData/ADS/eng_10701_6_2122b.pdf লিঙ্কে ক্লিক করুন।