Layoffs: মেটাতে আবার ১০, ০০০ কর্মী ছাঁটাই করবে

মন্দার কারণে এর প্রভাব পড়ছে বিভিন্ন খাতে। গত কয়েক সময়ে বিশ্বের ছোট-বড় অনেক কোম্পানি কর্মীদের ছাঁটাই (Layoffs) করেছে। একই সময়ে মেটা, ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামের…

Major Layoffs Imminent: Facebook, WhatsApp, and Instagram Set to Sack 10,000 Employees

মন্দার কারণে এর প্রভাব পড়ছে বিভিন্ন খাতে। গত কয়েক সময়ে বিশ্বের ছোট-বড় অনেক কোম্পানি কর্মীদের ছাঁটাই (Layoffs) করেছে। একই সময়ে মেটা, ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামের মূল সংস্থা, তার বিভিন্ন প্ল্যাটফর্মে আরও ১০,০০০ কর্মী ছাঁটাই করবে। কয়েকটি গণমাধ্যমের প্রতিবেদনে এ দাবি করা হয়েছে। এর আগে, মেটা ২০২২ সালের নভেম্বরেও ১১ হাজার কর্মী ছাঁটাই করেছিল।

https://video.incrementxserv.com/vast?vzId=IXV533296VEH1EC0&cb=100&pageurl=https://kolkata24x7.in&width=300&height=400

এই ছাঁটাইয়ের পরে, মেটাতে কর্মচারীর সংখ্যা ২০২১ সালের মাঝামাঝি সমান হবে। করোনার সময়, কোম্পানিটি ২০২০ সাল থেকে প্রচুর নিয়োগ করেছিল। পেশাদার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম লিঙ্কডইন-এর মাধ্যমে এই ছাঁটাই সম্পর্কে তথ্য দিয়েছে সংস্থাটি। অ্যাড সেলস টিম, মার্কেটিং এবং পার্টনারশিপ টিমের কর্মচারীরা এই ছাঁটাইয়ে ক্ষতিগ্রস্ত হবেন।

মার্চের শুরুতে, সংস্থাটি বলেছিল যে এটি তার নিয়োগকর্তা দলের আকার হ্রাস করবে এবং এপ্রিলের শেষের দিকে তার প্রযুক্তি গ্রুপে আরও বেশি লোককে ছাঁটাই করবে। এরপর মে মাসের শেষে ব্যবসায়ী গ্রুপের লোকজনকে চাকরিচ্যুত করা হবে। মেটা প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ বলেছেন, “এটা কঠিন হবে কিন্তু অন্য কোনো উপায় নেই। এর অর্থ হল প্রতিভাবান এবং উত্সাহী সহকর্মীদের বিদায় জানানো যারা আমাদের সাফল্যের একটি অংশ।”