Sunday, January 29, 2023

Government jobs: প্রচুর নিয়োগ স্টেট ব্যাংক অফ ইন্ডিয়াতে

- Advertisement -

#Government jobs
অনলাইন ডেস্ক: ​গত ২৮ ​সেপ্টেম্বর থেকে চালু হয়েছে স্টেট ব্যাংকের বিশেষ ক্যাডার অফিসার পদে নিয়োগের অনলাইন নথিভুক্তকরণ প্রক্রিয়া। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে আরও ৬০৬ টি শূন্য পদে নিয়োগের সংবাদ প্রকাশ করা হয়েছে। সম্পর্ক ব্যবস্থাপক, গ্রাহক সম্পর্ক ব্যবস্থাপক, বিনিয়োগ কর্মকর্তা সহ আরো অনেকগুলো পদে নিয়োগের বার্তা জানানো হয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে। ম্যানেজার এবং ডেপুটি ম্যানেজার এর পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে কেন্দ্রীয় সরকারের অধীন এই ব্যাংকের তরফ থেকে। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ১৮ই অক্টোবর বলে ঘোষণা করা হয়েছে।

বাছাই প্রক্রিয়া সম্পূর্ণ হবে একটি লিখিত পরীক্ষা এবং সাক্ষাৎকারের মাধ্যমে। নির্বাচিত প্রার্থীকে নিয়োগ করা হতে পারে মুম্বাই কলকাতা এবং ভারতের অন্যান্য শহরগুলিতে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে প্রার্থীরা নাম নথিভুক্ত করতে পারবেন। উল্লেখিত পদগুলিতে আবেদন করার জন্য আগ্রহীদের যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় দ্বারা প্রদত্ত স্নাতকোত্তর, স্নাতকোত্তর ডিপ্লোমা বা এমবিএ ডিগ্রি থাকা প্রয়োজন। ২০ থেকে ৪৫ বছর বয়সী প্রার্থীরা আবেদন জানাতে পারবেন উলিখিত পদগুলির জন্য।

সারা ভারতে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বিভিন্ন পদে নিয়োগের জন্য ৫০০ ও বেশি শূন্য নামের তালিকা প্রকাশ করেছে কেন্দ্রীয় সরকারের অধীনে থাকা এই ব্যাংকটি। সম্পর্ক ব্যবস্থাপকের ভূমিকায় ৩৩৪ টি, গ্রাহক সম্পর্ক ব্যবস্থাপকের ভূমিকায় ২১৭ টি, বিনিয়োগ কর্মকর্তার ভূমিকায় ১২ টি ও কেন্দ্রীয় গবেষকের ভূমিকায় ৪ টি শূন্য পদের তালিকা প্রকাশ পেয়েছে।

- Advertisement -

এছড়াও কার্যনির্বাহী কর্মীর পদে একজন, ডেপুটি ম্যানেজার পদে ২৬ জন ও ম্যানেজারের পদে ১২ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যদিও পূর্ব অভিজ্ঞতা সম্পর্কে বিশেষ কিছু প্রকাশ করা হয়নি ওই বিজ্ঞপ্তিতে। জেনারেল, ওবিসি এবং ই.ডাব্লু.এস প্রার্থীদের জন্য আবেদন পত্রের মূল্য ৭৫০ টাকা। যদিও, এস.সি., এস.টি. এবং শারীরিকভাবে অক্ষম প্রার্থীদের জন্য কোনো আবেদন মূল্য লাগবেন