লঞ্চ হতে চলেছে 4GB RAM, Dimensity 700 প্রসেসরের Samsung Galaxy A14 5G

74

শীঘ্রই লঞ্চ হতে পারে Samsung-এর নতুন স্মার্টফোন। কোম্পানি এই ফোনটিকে A সিরিজে আনার প্রস্তুতি নিচ্ছে, যার নাম Samsung Galaxy A14 5G। গত সপ্তাহে, একটি Geekbench তালিকা প্রকাশ করেছে যে এই আসন্ন Samsung স্মার্টফোনটি একটি মধ্য-রেঞ্জ Exynos প্রসেসর দ্বারা চালিত হতে পারে, যা Exynos 1330 প্রসেসর হতে পারে। এই স্মার্টফোনটিকে আবারও গিকবেঞ্চ তালিকায় দেখা গেছে এবং জানা গেছে যে ফোনটিতে এক্সিনোস নয়, মিডিয়াটেকের ডাইমেনসিটি প্রসেসর থাকবে।

রিপোর্ট অনুযায়ী, Samsung Galaxy A14 5G কে Geekbench এ SM-A146P হিসাবে দেখা গেছে। বলা হচ্ছে এই ফোনটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে। সহজ কথায় বুঝতে হলে, Samsung এর আসন্ন স্মার্টফোনে MediaTek Dimensity 700 প্রসেসর দেওয়া হবে। 5G নেটওয়ার্ক সমর্থনকারী এই প্রসেসরটি মিড রেঞ্জ ডিভাইসে বেশ জনপ্রিয়। ভারতের অনেক চীনা কোম্পানি তাদের মিড রেঞ্জের 5G ডিভাইসে এই প্রসেসর ব্যবহার করছে।

Samsung Galaxy A14 5G স্মার্টফোনটি Geekbench 5 বেঞ্চমার্ক পরীক্ষার একক-কোর রাউন্ডে 522 পয়েন্ট স্কোর করেছে বলে জানা গেছে। মাল্টি-কোর রাউন্ডে এই ফোনটি 1710 পয়েন্ট পেয়েছে। Geekbench তালিকা থেকে আরও জানা যায় যে ফোনটি 4GB RAM প্যাক করবে। আশা করা উচিত যে কোম্পানি এই ফোনটিকে অনেক মেমরি এবং স্টোরেজ ভেরিয়েন্টে আনবে।

তালিকায় বলা হয়েছে যে এই ফোনটি Android 13 অপারেটিং সিস্টেমে চলবে, যাতে Samsung এর নিজস্ব ইউজার ইন্টারফেসের একটি স্তর থাকবে। এই ফোনটি যদি এক্সিনোস প্রসেসরের সাথে আসত, তবে এটি কিছু বাজারের জন্য সাশ্রয়ী হতে পারত না। MediaTek Dimensity 700 প্রসেসর এই স্মার্টফোনটিকে বাজেটে অফার করার মতো করে তুলবে। এই প্রসেসরের সাহায্যে স্যামসাংয়ের পক্ষে অন্যান্য সংস্থাগুলির সাথে প্রতিযোগিতা করা সহজ হবে।

ফোনটি কবে লঞ্চ হবে সে সম্পর্কে কোনো তথ্য নেই। এটা বিশ্বাস করা উচিত যে এই ডিভাইসটি আগামী বছরের শুরুতে ভারত সহ সমস্ত বাজারে আসবে। ফোনটির বাকি স্পেসিফিকেশন সম্পর্কে কোনো তথ্য নেই।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)