ভারতে 10 হাজারেরও কম দামে ফোন লঞ্চ করল Lava

8

ভারতে আরেকটি সস্তা স্মার্টফোন লঞ্চ করেছে লাভা(Lava)। লাভা ব্লেজ এনএক্সটি নামে লঞ্চ করা এই ফোনটি 10 হাজারেরও কম দামে পেশ করা হয়েছে। কম বাজেটের ফোন হওয়া সত্ত্বেও এটি অনেক আকর্ষণীয় ফিচারের সাথে আসে। এতে 5000mAh এর একটি বড় ব্যাটারি রয়েছে। সাথে গ্লাস ব্যাক প্যানেল পাওয়া যায়। এছাড়াও, এটি এক্সটেন্ডেড RAM বৈশিষ্ট্যকেও সমর্থন করে, যার অধীনে এটি 3GB পর্যন্ত অতিরিক্ত RAM প্রদান করতে পারে। ফোনটির দাম এবং অন্যান্য বিশেষ বৈশিষ্ট্য সম্পর্কে তথ্য নীচে দেওয়া হল।

  • লাভা ব্লেজ NXT মূল্য, প্রাপ্যতা

ভারতে লাভা ব্লেজের NXT মূল্য Rs.9,299৷ ফোনটি Amazon India-তে তালিকাভুক্ত করা হয়েছে, তবে কবে থেকে এর বিক্রি শুরু হবে, কোম্পানির পক্ষ থেকে এর তথ্য এখনও দেওয়া হয়নি। ফোনটি লাল এবং সবুজ রঙে পেশ করা হয়েছে। এর অন্যান্য কালার ভেরিয়েন্ট সম্পর্কে তথ্য দেওয়া হয়নি।

  • লাভা ব্লেজ এনএক্সটি স্পেসিফিকেশন, বৈশিষ্ট্য

লাভা ব্লেজ এনএক্সটি একটি 6.5-ইঞ্চি আইপিএস প্যানেল ডিসপ্লে সহ একটি কম বাজেটের স্মার্টফোন। এতে এইচডি প্লাস রেজুলেশন পাওয়া যায়। ফোনটিতে ওয়াটারড্রপ নচ ডিজাইন দেওয়া হয়েছে। এর সামনে একটি 8 মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। পিছনে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে যার প্রাথমিক ক্যামেরাটি 13 মেগাপিক্সেল। ফোনটিতে একটি সেকেন্ডারি ক্যামেরাও রয়েছে যার বিশদ বিবরণ কোম্পানি এখনও প্রকাশ করেনি। এর সাথে একটি তৃতীয় সেন্সরও দেওয়া হয়েছে।

প্রসেসিং এর কথা বললে, কোম্পানি এতে Helio G37v চিপ ব্যবহার করেছে, যার সাথে 4 GB RAM এর পেয়ারিং দেখা যাচ্ছে। এছাড়াও, এটি ভার্চুয়াল র‌্যাম হিসাবে 3 জিবি স্টোরেজ স্পেস ব্যবহার করতে পারে। এতে রয়েছে 64GB ইন্টারনাল স্টোরেজ। ফোনে স্টোরেজ বাড়ানোর জন্য মাইক্রোএসডি কার্ডও সাপোর্ট করা হয়েছে।

লাভার ব্লেজ এনএক্সটি অ্যান্ড্রয়েড 12 অপারেটিং সিস্টেমে কাজ করে, যা একটি কাছাকাছি স্টক সংস্করণ। ফোনটিতে 5000 mAh ব্যাটারি পাওয়া যাচ্ছে। এতে চার্জ করার জন্য একটি ইউএসবি টাইপ সি পোর্ট রয়েছে। এছাড়াও এতে 3.5mm হেডফোন জ্যাকের সমর্থনও দেওয়া হয়েছে। ফোনের নিরাপত্তার জন্য পিছনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও দেওয়া হয়েছে। এই ফোনটি লাভা ব্লেজের (4G) আপগ্রেড সংস্করণ বলে জানা গেছে। লাভা ব্লেজ (4G) একই ধরনের স্পেসিফিকেশনের সাথে আসে তবে পার্থক্য হল 3GB RAM এবং Helio A22 চিপসেট।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)