Friday, February 3, 2023

LIC গ্রাহকদের জন্য সুখবর! এবার হোয়াটসঅ্যাপের মাধ্যমেই হবে সমস্যার সমাধান

- Advertisement -

গ্রাহকদের কাছে এলআইসি নিজেদের প্রতিষ্ঠা করেছে ভরসাযোগ্য ‘বন্ধু’ হিসেবে। আর সেই কারণেই গ্রাহকদের, পলিসিধারকদের আরও কাছে পৌঁছতে একাধিক পদক্ষেপ নেয় LICT এবারও নেওয়া হল আরও একটি দুর্দান্ত পদক্ষেপ। Life Insurance Corporation of India -র তরফে চালু করা হল হোয়াটসঅ্যাপ পরিষেবা। নির্বাচিত কিছু সুবিধা পাওয়া যাবে এই পরিষেবার মাধ্যমে। শুক্রবার ভারতের সবথেকে বড় বীমা সংস্থা এই ঘোষণা করেছে। টুইটারে এ বিষয়ে আপডেট জানিয়েছে LIC।

যে ব্যক্তিরা কেবলমাত্র LIC-র পলিসি হোল্ডার তাঁরাই এই হোয়াটসঅ্যাপ পরিষেবার সুযোগ নিতে পারেন। এক্ষেত্রে অবশ্যই রেজিস্টার করা মোবাইল নম্বর থেকেই হোয়াটসঅ্যাপ করতে হবে। LIC পলিসিধারকরা তাঁদের রেজিস্টার করা মোবাইল নম্বর থেকে 8916862090 নম্বরে হোয়াটসঅ্যাপ করে ‘HI’ লিখলেই পরিষেবা চালু হয়ে যাবে। পলিসিধারকের HI এর উত্তরে বেশ কয়েকটি অপশন পাবেন।

ক্রমান্বয় অনুযায়ী সেই উত্তরের একটি বেছে নিলে পরিষেবা পাওয়া যাবে।LIC-র তরফে জানানো হয়েছে, প্রিমিয়াম ডিউ, বোনাস ইনফরমেশন, পলিসি স্ট্যাটাস, লোন এলিজিবিলিটি কোটেশন, লো রিপেমেন্ট কোটেশন লোন ইন্টারেস্ট ডিউ, প্রিমিয়াম পেইড সার্টিফিকেট, ULIP -এর স্টেটমেন্ট, এলআইসি-র পরিষেবার লিঙ্ক, Opt in / Opt out পরিষেবার মতো একাধিক পরিষেবা।

- Advertisement -

প্রথমে LIC -র অফিসিয়াল পোর্টাল www.licindia. in-এ লগইন করতে হবে। সেখানে Customer Portal -এ ক্লিক করতে হবে। যদি আগে থেকে Customer Portal -এ রেজিস্টার করা না থাকে, সেক্ষেত্রে New user এ ক্লিক করতে হবে। এরপর ইউজার আইডি বেছে নিতে হবে ও পাসওয়ার্ডও দিতে হবে। এরপর দিতে হবে যাবতীয় তথ্য। তারপর প্রসেডে ক্লিক করলেই আপনি হলেন একজন রেজিস্টারড পোর্টাল ব্যবহারকারী। এরপর e-Services-এ ক্লিক করতে হবে।

সেখানে ইউজার আইডি দিয়ে প্রবেশ করতে হবে। এখানে একটি ফর্ম আসবে। সেই ফর্মটি পূরণ করে রেজিস্ট্রেশন করুন। এরপর সেই ফর্মটি প্রিন্ট করে নিন, সেখানে সই করে সেটিকে স্ক্যান করে আপলোড করে দিন। পাশাপাশি স্ক্যান করে জমা দিতে হবে প্যান ও আধারও। এরপর LIC-র তরফে তা যাচাই করা হবে, যাচাই সম্পন্ন হলে ই-মেইল ও SMS -এর মাধ্যমে গোটা বিষয়টি জানানো হবে। এরপরই সাবমিট বাটনে ক্লিক করলেই কাজ সম্পন্ন হবে।