Friday, February 3, 2023

ISL: হায়দরাবাদের বিরুদ্ধে জয়ের লক্ষ্যে ঝাঁপাতে মরিয়া ইস্টবেঙ্গল

- Advertisement -

চলতি মাসের ৯ তারিখ ইন্ডিয়ান সুপার লিগের (ISL) সেকেন্ড বয় হায়দরাবাদ এফসির মুখোমুখি হতে চলেছে লিগ টেবলে নীচের দিকে থাকা ইস্টবেঙ্গল এফসি (East Bengal), লিগে আট নম্বরে কোচ স্টিফেন কনস্টাটাইনের লাল হলুদ ব্রিগেড।

নিজামর্সদের বিরুদ্ধে তিন পয়েন্টকে ‘পাখির চোখ’ করেছে ইস্টবেঙ্গল খেলোয়াড়রা।এই লক্ষ্যপূরণের জন্য প্র‍্যাকট্রিসে কোনও খামতি রাখতে নারাজ গোটা শিবির। ৮ ম্যাচ খেলে ৫ ম্যাচেই হারের মুখ দেখা ইস্টবেঙ্গল এফসি দলের হেডকোচ স্টিফেন কনস্টাটাইন টিমের ছেলেদের সামনে একটা কথাই বলেছেন,’যা আছে,লিগে যে অবস্থানে আছে, সর্বস্ব দিয়ে ঝাঁপাতে হবে’।অর্থাৎ হায়দরাবাদ ম্যাচ রেড এন্ড গোল্ড ব্রিগেডের কাছে ‘ডু অর ডাই’ ম্যাচ সিচুয়েশন।

ঘরের মাঠ যুবভারতী ক্রীড়াঙ্গনে ওডিশা এফসির বিরুদ্ধে খেলার প্রথমার্ধে দু’গোলের লিড থাকার পরেও সেকেন্ড হাফে তিন মিনিটের মধ্যে দুগোলে হজম করে শেষে তিন পয়েন্ট হাতছাড়া করে লাল হলুদ শিবির। অপ্রত্যাশিত হারের ধাক্কা সামলে নিয়ে অ্যাওয় ম্যাচে জামশেদপুর এফসির বিরুদ্ধে জয় ছিনিয়ে নেয় মহেশ, সুহের, সিলভারা।

- Advertisement -

উইনিং ট্র‍্যাকে ফিরে এসে ভুলের রিপিট টেলিকাস্ট করতে নারাজ লাল হলুদ শিবিরের বৃটিশ কোচ কনস্টাটাইন।৯০ মিনিট পারফর্ম করতে হবে, আর এটা করতে হবে মনসংযোগ ধরে রেখে রিল্যাক্স হলে চলবে না। কলকাতার মাটিতে প্র‍্যাকট্রিস সেশনে এই কথাটাই মন্ত্রের মতো আউড়ে চলেছে কনস্টাটাইন,কেননা

রেফারির শেষ বাশি না বাজা পর্যন্ত রিল্যাক্স হওয়ার কোনও জায়গা নেই ম্যাচে। ধারে এবং ভারে মানলো মার্কেজের ছেলেরা এগিয়ে থাকলেও হাইপ্রেসার পিচে ম্যাচ সকল সময়ে পেন্ডুলামের মতো দোল খায়।জামশেদপুরের বিরুদ্ধে তিন পয়েন্ট অর্জন করে থেমে গেলে চলবে না,জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে হবে মাঠে বিপক্ষের বিরুদ্ধে পারফর্ম করে।